ঢাকায় দু’টি আসনের উপনির্বাচনে কোন শঙ্কা নেই: সিইসি

প্রকাশিত: ০২:৪৩, ১৪ অক্টোবর ২০২০

আপডেট: ০৪:১০, ১৪ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা জানিয়েছেন, ঢাকা- ১৮ আসনের উপনির্বাচনে ভোটের দিন সাধারণ ছুটি থাকবে না। নির্বাচনের দুদিন আগে এবং ভোটের পরদিনসহ মোট চারদিন এসব এলাকায় মোতায়েন থাকবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়া এই দুই আসনের কোন এলাকা নিয়ে খুব শঙ্কা নেই বলেও জানিয়েছেন তিনি। স্বাস্থ্য সচেতনার বিষয়ে সর্বোচ্চ প্রস্তুতি রাখবে কমিশন।

আজ (বুধবার) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে এ সংক্রান্ত বৈঠকে এসব সিদ্ধান্ত হয়।

এছাড়া নির্বাচনের দিন এই দুই এলাকায় মাইক্রোবাস ও মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। তবে গণপরিবহনসহ অন্যান্য সাধারণ যানবাহন চলবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিইসি বলেছেন, এই দুই আসনের কোন এলাকা নিয়ে খুব শঙ্কা নাই। তারপরও বিএনপি যে এলাকাগুলো নিয়ে উদ্বেগ জানিয়েছে সেগুলোতে আইনশৃঙ্খলা বাহিনী সহযোগিতা করবে। কেন্দ্রে আসতে প্রয়োজনে এজেন্টদেরও সহযোগিতা করা হবে। বিএনপির অভিযোগ থাকলেও ব্যাপক কোনো অভিযোগ নেই।

সিইসি জানান, প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হচ্ছে না বলেই ভোটার উপস্থিতি কিছুটা কম হচ্ছে। অনেক প্রার্থী নির্বাচনের আগে সরে আসাও এর কারণ। তবে বিগত নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে সন্তুষ্ট তারা।

এছাড়া ফরিদপুরের ঘটনার সংসদ সদস্য নিক্সন চৌধুরির বিরুদ্ধে মামলা করা হবে। আজ অথবা আগামীকাল মামলা করা হতে পারে বলে জানিয়েছেন সিইসি। ঘটনা তদন্তে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে আইনশৃংখলা বিষয়ক বৈঠকে পুলিশের আইজি, র‌্যাব ডিজি, ডিএমপি কমিশনারসহ গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

২০২২ সালে সব ভোটার পাবে স্মার্ট এনআইডি

নিজস্ব প্রতিবেদক: দেশের সকল ভোটারকে...

বিস্তারিত
ডিসেম্বরে প্রথম ধাপের পৌরসভা নির্বাচনের ভোট

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশনের...

বিস্তারিত
সিরাজগঞ্জ-১ আসনেও আ. লীগ প্রার্থীর জয়

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জ-১ আসনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *