ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

2019-02-19

, ১৩ জমাদিউস সানি ১৪৪০

চট্টগ্রামে দীর্ঘদিনেও শুরু হয়নি কিডনি হাসপাতালের নির্মাণকাজ

প্রকাশিত: ১০:১০ , ০৮ মার্চ ২০১৭ আপডেট: ১০:১০ , ০৮ মার্চ ২০১৭

চট্টগ্রামে দীর্ঘদিনেও শুরু হয়নি কিডনি হাসপাতালের নির্মাণকাজ। কিডনি প্রতিস্থাপনের হাসপাতাল না থাকায় রোগীদের বেছে নিতে হচ্ছে ঢাকা অথবা দেশের বাইরের হাসপাতাল। ফলে বাড়তি খরচ গুণতে হচ্ছে বন্দরনগরীর রোগীদের।

চট্টগ্রাম শহরের প্রায় ১৫ শতাংশ মানুষ কিডনি রোগে আক্রান্ত। এ সংখ্যা দিন দিন আশংকাজনক হারে বেড়েই চলছে। অথচ কোনো হাসপাতাল না থাকায় বন্দরনগরীতে গরীব ও মধ্যবিত্ত রোগীরা বিপাকে পড়েছেন।

এদিকে, হাসপাতালের জন্য সরকার জায়গা বরাদ্দ দিলেও নির্মাণকাজ শুরু হয়নি দীর্ঘদিনেও। তবে শিগগিরই হাসপাতালটির নির্মাণকাজ শুরু হবে বলে জানান চট্টগ্রাম কিডনি ফাউন্ডেশনের কর্মকর্তা ও কিডনী রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ. এম. এম. এহতেশামুল হক।

কিডনি হাসপাতাল নির্মাণের খরচ যোগাতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানা্ন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

 

 

এই বিভাগের আরো খবর

গ্যাসের অভাবে রাজধানীতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : পূর্ব ঘোষণা ছাড়া সকাল থেকে হঠাৎ করেই গ্যাস নেই সাভার থেকে রাজধানীর আজিমপুর পর্যন্ত এলাকায়। এক নোটিশে তিতাস কর্তৃপক্ষ...

সোহরাওয়ার্দী হাসপাতাল আংশিক সচল, অগ্নিকাণ্ড একটি সতর্ক সংকেত: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অগ্নিকান্ডের প্রেক্ষিতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাসেবা সাময়িক বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is