চবিতে ‘বঙ্গবন্ধু প্রবন্ধ ও ভাবনা প্রতিযোগিতা’

প্রকাশিত: ০৪:৩৪, ২৭ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৪:৩৪, ২৭ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব সংবাদদাতা: চিটাগং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেটের আয়োজনে মুজিববর্ষ ও শোকের মাস আগস্ট উপলক্ষ্যে অনলাইনভিত্তিক প্রতিযোগিতা  ‘বঙ্গবন্ধু প্রবন্ধ ও ভাবনা প্রতিযোগিতা’ শেষ হয়েছে। আজ রোববার (২৭ সেপ্টেম্বর) সমাপনী অনুষ্টানে যোগ দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এ সময় তিনি বলেন, এ ধরণের প্রতিযোগিতা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে তরুণ প্রজন্মকে সাহায্য করবে।

সমাপনী অনুষ্ঠানে আরো অংশ নেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার এস. এম. মনিরুল হাসান,  প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের সহকারী অধ্যাপক উম্মে ওয়ারা, বৈশাখী টেলিভিশনের সহকারী বার্তা সম্পাদক ও সিএইএসডির সাবেক সভাপতি প্রবীর বড়ুয়া চৌধুরী, শ্রুতি সিলেটের সদস্য সচিব সুকান্ত গুপ্ত, একুশ মানবিকতা ও আবৃত্তি চর্চাকেন্দ্রের সাধারণ সম্পাদক অনির্বাণ চৌধুরী, সিএইএসডির সাবেক সভাপতি আবদুল্লাহ আল মামুন,সিইউএসডির সাবেক সহ- সভাপতি  তুরস্কের আঙ্কারা বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক মোবাশ্বেরা জাহান ফাতিমা।

এই প্রতিযোগিতায় মোট ১৫টি শিক্ষা-প্রতিষ্ঠানের ৫২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। বাংলাদেশ ছাড়াও ভারত থেকেও শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। ভিডিও ও প্রবন্ধ অংশে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তাদের ভাবনাগুলো তুলে ধরেন।

পরবর্তীতে বিভিন্ন পর্যায়ে বিচারকাজ শেষে দুই বিভাগে বিজয়ী নির্ধারণ করা হয়। প্রবন্ধে তিনটি পুরষ্কারই জিতে নেয় চট্টগ্রাম বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থীরা। এতে প্রথম হন সুচন্দা রহমান, দ্বিতীয় হন মৌটুসি রায়, ৩য় তাসনিমুল হাসান। স্পেশাল মেনশন উপাধি পান রাউজান আর. আর. সি. মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের  ধ্রবতারা দেব নাথ। ভিডিও বিভাগে প্রথম হয়েছেন রাঙ্গামাটি মেডিকেল কলেজের জয় দেব, ২য় হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তানজিনা আফরোজ, ৩য় হয়েছেন কোলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের অমিত মিত্র। এতে স্পেশাল মেনশন লাভ করেন  বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ফারিহা জামাল।

 

এই বিভাগের আরো খবর

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাকে হত্যার অভিযোগ 

টাঙ্গাইল সংবাদদাতা:  তুচ্ছ ঘটনাকে...

বিস্তারিত
যশোরে ২ মোটরসাইকেলের সংঘর্ষ; নিহত ২

যশোর সংবাদদাতা: যশোরের ঝিকরগাছায় দুই...

বিস্তারিত
বেনাপোলে ৯টি পিস্তলসহ ইউপি সদস্য আটক

যশোর সংবাদদাতা: যশোরের বেনাপোল...

বিস্তারিত
চাঁদপুরে অভিযানে দুই শতাধিক নৌকা ও জাল ধ্বংস

চাঁদপুর সংবাদদাতা: চাঁদপুরে মা ইলিশ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *