নারায়ণগঞ্জের চাষাড়ায় ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ০৩:১৮, ২৭ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৩:১৮, ২৭ সেপ্টেম্বর ২০২০

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের চাষাড়ায় একই সময়ে আহলে সুন্নাত ওয়াল জামাত ও হেফাজতে ইসলামের ডাকা গণজমায়েত থেকে যে কোন ধরণের অপ্রিতীকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। আজ (রোববার) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। ১৪৪ ধারার আওতায় থাকবে নারাণয়গঞ্জ সিটি করর্পোরেশন ভবন থেকে চাষাঢ়া, চাষাঢ়া থেকে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতাল এবং এর আশেপাশের এলাকায়।

জেলা প্রসাশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৪৪ ধারার আওতায় থাকা এলাকায় যেকোনো ধরনের জটলা, সভা, মিছিল সমাবেশ অথবা যেকোনো ধরনের অস্ত্র বহন ও সন্দেহজনক ঘোরাফেরা সম্পন্ন নিষিদ্ধ থাকবে। তবে জরুরি সেবায় নিয়োজিত সকল ধরনের যানবাহন ১৪৪ ধারার আওতামুক্ত থাকবে।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন জানিয়েছেন, একই স্থানে দুই পক্ষ পাল্টা পাল্টি কর্মসূচি দিয়েছে। অপ্রিতীকর পরিস্থিতি এড়াতেই আজ সকাল থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বহাল থাকবে। কেউ আইন ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে হেফাজতে ইসলামের সাবেক আমীর আল্লামা শাহ আহমদ শফীকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করার অভিযোগে আহল্লে সুন্নাত ওয়াল জামাত নেতা মুফতি আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে ফতুল্লা থানায় মামলা করেন মুফতি হারুনুর রশিদ। জেলা হেফাজত নেতার দায়ের করা মামলায় পুলিশ সোমবার আলাউদ্দিন জিহাদীকে গ্রেফতার করে। আদালতের মাধ্যমে একদিন রিমান্ডে জিজ্ঞাবাদ করে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

আলাউদ্দিন জিহাদীকে গ্রেফতারের প্রতিবাদে গণজমায়েতের ঘোষণা দেয় আহলে সুন্নাত ওয়াল জামাত। তাদের প্রতিহত করতে একই স্থানে পাল্টা কর্মসূচি দেয় হেফাজতে ইসলাম। এ ঘটনায় যেকোন ধরণের অপ্রিতীকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

এই বিভাগের আরো খবর

নিক্সন চৌধুরীর জামিন চেম্বার আদালতেও বহাল

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশনের...

বিস্তারিত
নোয়াখালীতে মা-কে হত্যার রহস্য উদঘাটন

নোয়াখালী সংবাদদাতা: নোয়াখালীর...

বিস্তারিত
পূজায় নাশকতার কোন আশংকা নেই: র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক: দুর্গাপূজাকে...

বিস্তারিত
জাল ভিসা তৈরি চক্রের মূলহোতা মিরপুরে আটক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুর...

বিস্তারিত
কায়সারের মৃত্যু পরোয়ানা পৌঁছেছে কারাগারে

নিজস্ব প্রতিবেদক: একাত্তরের মানবতা...

বিস্তারিত
লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক

নিজস্ব সংবাদদতাতা: সুপ্রিম কোর্টের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *