‘খুন হওয়া’ কিশোরী জীবিত ফেরা; জুডিশিয়াল তদন্তের নির্দেশ

প্রকাশিত: ০১:৫১, ২৪ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৬:২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জে মৃত কিশোরী জীবিত হয়ে ফিরে আসার ঘটনায় জবানবন্দি আদায় সংক্রান্ত বিষয়ে বিচার বিভাগীয় (জুডিশিয়াল) তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিষয়ে তদন্ত করে আগামী ৪ঠা নভেম্বর প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

আজ (বৃহস্পতিবার) হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ আদেশ দিয়েছে। সংক্রান্ত পরবর্তী শুনানির জন্য আগামী ৫’ই নভেম্বর (বৃহস্পতিবার) দিন ধার্য করা হয়েছে।

এর আগে রাষ্ট্র আবেদনকারী উভয়পক্ষের শুনানি নিয়ে গত ১৭’ই সেপ্টেম্বর বিষয়ে শুনানি শেষ হয়েছে। পরে আদেশের জন্য ২৪শে সেপ্টেম্বর দিন ঠিক করেন হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ।

গত চৌঠা জুলাই নারায়ণগঞ্জ শহরের দেওভোগ পাক্কা রোড এলাকার থেকে ওই কিশোরী নিখোঁজ হয়। গত ৬’ই আগস্ট নিখোঁজ কিশোরীর বাবা নারায়ণগঞ্জ সদর মডেল থানায় অপহরণ মামলা করেন। মামলার পর পুলিশ আব্দুল্লাহ, রকিব এবং খলিল নামে তিনজনকে গ্রেপ্তার করে।

গত ৯’ই আগস্ট পুলিশ জানায়, স্কুলছাত্রীকে গণধর্ষণের পর হত্যা করে মরদেহ নদীতে ভাসিয়ে দেন আসামিরা। তারা আদালতে ১৬৪ ধারায় ঘটনা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

স্বীকারোক্তিতে তারা বলেন, ওই কিশোরীকে গণধর্ষণের পর হত্যা করে লাশ শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দেন। জবানবন্দি গ্রহণের পর আসামিদেরকে জেলে পাঠানো হয়। কিন্তু গত ২৩ আগস্ট ওই কিশোরীকে খুঁজে পাওয়া যায়। তাকে জীবিত অবস্থায় পাওয়ায় তোলপাড় সৃষ্টি হয়।

সংক্রান্ত প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশ হলে গত ২৪ আগস্ট বিষয়টি হাইকোর্টের নজরে আনেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। পরদিন একটি রিভিশন মামলা দায়ের করা হয়।

এই বিভাগের আরো খবর

নিক্সন চৌধুরীর জামিন চেম্বার আদালতেও বহাল

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশনের...

বিস্তারিত
নোয়াখালীতে মা-কে হত্যার রহস্য উদঘাটন

নোয়াখালী সংবাদদাতা: নোয়াখালীর...

বিস্তারিত
পূজায় নাশকতার কোন আশংকা নেই: র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক: দুর্গাপূজাকে...

বিস্তারিত
জাল ভিসা তৈরি চক্রের মূলহোতা মিরপুরে আটক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুর...

বিস্তারিত
কায়সারের মৃত্যু পরোয়ানা পৌঁছেছে কারাগারে

নিজস্ব প্রতিবেদক: একাত্তরের মানবতা...

বিস্তারিত
লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক

নিজস্ব সংবাদদতাতা: সুপ্রিম কোর্টের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *