হেরে গেলে শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা ছাড়বেন না ট্রাম্প

প্রকাশিত: ১১:২২, ২৪ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১১:২২, ২৪ সেপ্টেম্বর ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলে শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তরে অস্বীকার করেছেন ডোনাল্ড ট্রাম্প। গতকাল (বুধবার) হোয়াইট হাউসে সংবাদ সম্মেলনে নভেম্বরের নির্বাচনে ট্রাম্পের দল হেরে যাওয়ার আশঙ্কা নিয়ে তিনি এসব বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডোনাল্ড ট্রাম্প বলেন, নির্বাচনে কারচুপি হলে তার দল হেরে যেতে পারে।

এদিকে স্থানীয় পেনসিলভানিয়াতে নির্বাচনি প্রচারণায় প্রতিদ্বন্দ্বী প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনের কঠোর সমালোচনা করে ট্রাম্প বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ৪৭ মাসে আমি যা করেছি, জো বাইডেন তা ৪৭ বছরেও করতে পারেননি। 

ট্রাম্পের দাবি, বাইডেনের চেয়ে তিনি দেশের জন্য বেশি অবদান রেখেছেন। প্রেসিডেন্ট নির্বাচনে চূড়ান্ত মনোনয়নের আগে থেকেই বাইডেনের সমালোচনায় মুখর ট্রাম্প।

এদিকে তার প্রতিপক্ষ জো বাইডেন একটি টেলিভিশন অনুষ্ঠানে হুঁশিয়ারি দিয়ে বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনে চুরি করতে যাচ্ছেন। আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে বাকযুদ্ধে জড়াচ্ছেন বাইডেন ও ট্রাম্প।

ডেমোক্রেট নেতা বাইডেন দীর্ঘ সময় ধরে যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতির সঙ্গে যুক্ত। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সময় (২০০৯-২০১৭) ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব সামলেছেন তিনি। ১৯৭৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত তিনি সিনেটরের দায়িত্ব পালন করেছেন।

তবে ৭৭ বছর বয়সী বাইডেনের তুলনায় রাজনীতিতে একেবারেই নবীন ট্রাম্প। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের মাধ্যমে মার্কিন রাজনীতিতে হাতেখড়ি ধনকুবের ব্যবসায়ী হিসেবে পরিচিত ট্রাম্পের।
 

এই বিভাগের আরো খবর

আফগানিস্তানে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *