স্ত্রী'র স্বপ্ন পূরণে হাতি কিনলেন কৃষক!

প্রকাশিত: ০৯:৫৮, ২৪ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১০:২৩, ২৪ সেপ্টেম্বর ২০২০

লালমনিরহাট সংবাদদাতা: স্ত্রীর স্বপ্নে পাওয়া আদেশ পূরণে ১৭ লাখ টাকায় হাতি কিনে দিয়েছেন লালমনিরহাটের কৃষক দুলাল চন্দ্র। এই হাতি নিয়ে নিয়ে রীতিমত তোলপাড় চলছে লালমনিরহাটের প্রত্যন্ত এক গ্রামে। স্বপ্নে পাওয়া দেবতার আদেশ অনুযায়ী এরআগে ঘোড়া, রাজহাঁস ও রাম ছাগল কিনে লালন পালন করছেন দুলাল চন্দ্র ও তার স্ত্রী তুলসী রানী। এই ঘটনাকে কেউ বলছেন স্বামী-স্ত্রীর ভালোবাসা, কেউ বলছেন দেবতার সাধনা।

লালমনিরহাট সদর উপজেলার রথিধর দেউতি গ্রামে দূর-দূরান্ত থেকে আসা হাজারো কৌতুহলী মানুষের এই ভিড় দুলাল চন্দ্র ও তার স্ত্রী তুলসী রানীর বাড়িতে। কারণ স্বপ্নে পাওয়া দেবতার আদেশে এই বাড়িতে যে হাতির পা পড়েছে।

গ্রামবাসী ও দুলাল চন্দ্রের কাছ থেকে জানা যায়- তুলসী রানী শ্রীকৃষ্ণের সাধনা করেন। মাঝে মধ্যেই স্বপ্নে দেবতার নানা আদেশ লাভ করেন। আর সেই স্বপ্নাদেশ পূরণে দুলাল তার স্ত্রীর ইচ্ছা অনুযায়ী এর আগে বাড়িতে ঘোড়া কিনে আনেন। রাম ছাগল ও রাজহাসও লালন পালন করেন। জমিজমা সম্পত্তি যা ছিল সব বেঁচে স্ত্রীর আবদার পূরণ করেন এই কৃষক। লোকজন তাই একে স্বামী-স্ত্রীর ভালোবাসা প্রকাশও বলছেন।

স্ত্রীর স্বপ্ন পূরণ করতে দুলাল চন্দ্র সবশেষ পৈতিক সূত্রে পাওয়া ৩ বিঘা জমি বেঁচে ও বসতবাড়ি বন্ধক রেখে ১৬ লাখ ৫০ হাজার টাকায় মৌলিভীবাজার থেকে কিনে আনেন এই হাতি।

হাতির দেখভালের জন্য মাসিক ১৫ হাজার টাকা চুক্তিতে মৌলভীবাজার থেকে মাহুত আনা হয়েছে। হাতি কেনার খবরে দূর-দূরান্ত থেকে কৌতুহলী মানুষজন ভিড় করছে তাদের বাড়িতে।

কয়েক বছর আগে তুলসী রানী স্বামীর কাছে থেকে প্রথমে একটি ঘোড়া, রাজহাঁস ও ছাগল কিনে নেন। ঈশ্বরের নির্দেশেই তিনি সেগুলোর পরিচর্যা করেন বলে জানান তুলসী রানী।

এই বিভাগের আরো খবর

সেন্টমার্টিনে আটকা পড়েছে ৫ শতাধিক পর্যটক

কক্সবাজার সংবাদদাতা: বঙ্গোপসাগরে...

বিস্তারিত
নোয়াখালীতে মা-কে হত্যার রহস্য উদঘাটন

নোয়াখালী সংবাদদাতা: নোয়াখালীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *