‘নো মাস্ক, নো সার্ভিস’ ক্যাম্পেইনে নামছে সরকার

প্রকাশিত: ০৫:৫৭, ২৩ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৫:৫৭, ২৩ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: আসছে শীতে করোনা ভাইরাসের সংক্রমণ কমাতেনো মাস্ক, নো সার্ভিসক্যাম্পেইন শুরু করতে যাচ্ছে সরকার। সব সময় মাস্ক পরা বাধ্যতামূলক করতেই এই উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ (বুধবার) দুপুরে সচিবালয়ে ব্রডকাস্ট জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ সেক্রেটারিয়েট (বিজ্যাবস) এর সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাত করে এসব তথ্য জানান তিনি।

এছাড়া মাস্ক পরাসহ সচেতনতা বাড়াতে রাজধানীসহ সারাদেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা আরও জোরদার করা হচ্ছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

শীতে জ্বর, ঠাণ্ডা, কাশিসহ অন্যান্য ফ্লু বেড়ে যায়, যার মাধ্যমে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তাই এর থেকে কিভাবে পরিত্রাণ পাওয়া যায় সেটা নিয়ে কাজ করতে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে।

হাসপাতালগুলোতে রোগীদের চিকিৎসার ক্ষেত্রে আরও সতর্ক থাকতে হবে। যাতে সামাজিক দুরত্ব বজায় থাকে। করোনা নিয়ে মানুষের মধ্যে আরও সচেতনতা বাড়ানোর জন্য নানামুখী পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানালেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সময় ভ্যাকসিন প্রসঙ্গে মন্ত্রিপরিষদ সচিব বলেন, যে দেশ আগে ভ্যাকসিন তৈরি করবে সেখান থেকেই যাতে বাংলাদেশ ভ্যাকসিন পেতে পারে, সে ব্যাপারে জোর প্রচেষ্টা চালাচ্ছে সরকার।

এই বিভাগের আরো খবর

প্রতিবন্ধীদের স্কুলের জমিও হাজী সেলিমের দখলে

আশিক মাহমুদ: প্রতিবন্ধীদের স্কুলের...

বিস্তারিত
রাজধানীতে এখনো অস্থির আলু ও সবজির বাজার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে এখনও...

বিস্তারিত
জনস্বাস্থ্য পরিচালককে একহাত নিলেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: মুসলমান নারীদের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *