তার সরানো নিয়ে চলছে কানামাছি খেলা

প্রকাশিত: ০৮:৫৩, ১৪ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৯:৩০, ১৪ সেপ্টেম্বর ২০২০

মাবুদ আজমী: বিদ্যুতের খুঁটি থেকে বিভিন্ন সেবা সংস্থার ঝুলন্ত তার সরানো নিয়ে রীতিমতো কানামাছি খেলা চলছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে। অভিযান চালিয়ে তার কেটে দিচ্ছেন দক্ষিণ সিটির কর্মকর্তারা। তারা চলে যাওয়ার পরপরই আবার সংযোগ দিচ্ছে সেবাদানকারীরা।

দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা বলছেন, কোন ঝুলন্ত তার রাখা হবে না। আর ইন্টারনেট কিংবা ডিশ সংযোগ প্রদানকারী সংস্থাগুলো বলছে, বিকল্প ব্যবস্থা না করে ঝুলন্ত তার অপসারণের উদ্যোগ বাস্তবসম্মত নয়।

ঢাকা মহানগরীকে পরিচ্ছন্ন রাখতে গত আগস্ট থেকে ঝুলন্ত তার অপসারণ শুরু করে দক্ষিণ সিটি করপোরেশন। এর অংশ হিসেবে নিয়মিতই দক্ষিণ সিটির বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি থেকে ইন্টারনেট ডিস সংযোগের তার বিচ্ছিন্ন করা হচ্ছে। কিন্তু কয়েকদিনের মধ্যেই দেখা মিলছে পুরোনো চিত্রের।

তার কেটে দেয়ার পরপরই আবার সংযোগ দিচ্ছেন সেবাপ্রদানকারীরা। তাদের বক্তব্য, সাধারণ মানুষের ভোগান্তির কথা বিবেচনা করে সংযোগ পুনঃস্থাপন করছেন তারা।

এদিকে, ইন্টারনেট প্রোভাইডার এসোসিয়েশনের নেতারা উল্টো অভিযোগ তুললেন সিটি করপোরেশনের বিরুদ্ধে। তারা বলছেন, মাটির নীচ দিয়ে তার নিয়ে বাড়িতে পৌঁছানোর ব্যবস্থা নিশ্চিত না করেই বারবার সংযোগ কেটে দেয়া হচ্ছে। যাতে ক্ষতি হচ্ছে কোটি কোটি টাকার।

অন্যদিকে, দক্ষিণ সিটি কর্তৃপক্ষ বলছেন, যতবার ঝুলন্ত তার পাওয়া যাবে, ততবারই কেটে দেয়া হবে। কোথাও ঝুলন্ত তার থাকবে না উল্লেখ করে দক্ষিণ সিটির প্রধান সম্পত্তি কর্মকর্তা মনিরুজ্জামান বললেন, মাটির নীচ দিয়ে নেয়া ছাড়া আর কোন পথ নেই সেবাদানকারীদের। বারবার সময় দেয়ার পরও ঝুলন্ত তার না সরানোয় এমন অভিযান চলবে বলেই জানান তিনি।

এই বিভাগের আরো খবর

বই উৎসব নিয়ে সংশয়ে শিক্ষা মন্ত্রণালয়

শাহনাজ ইয়াসমিন: করোনা পরিস্থিতির...

বিস্তারিত
দেশে বছরে হৃদরোগ-স্ট্রোকে মৃত্যু পৌনে ২ লাখ 

লাবণী গুহ: অসংক্রামক ব্যাধির মধ্যে...

বিস্তারিত
করোনায় ক্ষতিগ্রস্ত পর্যটন খাত সচল হয়নি এখনো 

ফাহিম মোনায়েম: দীর্ঘদিন বন্ধ থাকার পর...

বিস্তারিত
ঢাবি’র ২০টি আবাসিক হলের ৯টিই ঝুঁকিপূর্ণ

আশিক মাহমুদ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের...

বিস্তারিত
ঢাকা-রংপুর মহাসড়ক চারলেনের কাজে ধীরগতি

রংপুর সংবাদদাতা: এক বছরেও ঢাকা-রংপুর...

বিস্তারিত
পিছিয়ে গেল দেশে চীনের করোনা টিকার পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে চীনের...

বিস্তারিত
করোনায় কাগজ ও প্রকাশনা শিল্পে স্থবিরতা

ইউসুফ রানা: করোনায় ঝিমিয়ে পড়েছে কাগজ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *