আর্মি স্টেডিয়ামে চলছে জয় বাংলা কনসার্ট আপডেট: ১০:০৫, ১৫ মার্চ ২০১৭

ঐতিহাসিক ৭ই মার্চ স্মরণে রাজধানীর বনানী আর্মি স্টেডিয়ামে চলছে জয় বাংলা কনসার্ট। মঙ্গরবার বিকেল সাড়ে চারটায় জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে শুরু হয় এই আয়োজন।

১৯৭১ সালের এইদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের প্রেরণায় উদ্বুদ্ধ ‘জয় বাংলা কনসার্ট’, তরুণ প্রজন্মের মাঝে ঐতিহাসিক সেই ক্ষণের উদ্দীপনাময় স্মৃতি ছড়াচ্ছে। ‘জয়বাংলা কনসার্টে’র মিডিয়া পার্টনার বৈশাখী টেলিভিশন।

১৯৭১ সালের সাতই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার ঐতিহাসিক রেসকোর্স ময়দানে যে ভাষণ দিয়েছিলেন, তা স্বাধীনতা সংগ্রামে উদ্দীপ্ত ও ঐক্যবদ্ধ করেছিল মুক্তিকামী বাঙালিকে।

আর সেই ভাষণের প্রেরণায় উদ্বুদ্ধ ‘জয় বাংলা কনসার্ট’ ছড়াচ্ছে সেই ঐতিহাসিক ক্ষণের উদ্দীপনাময় স্মৃতি। রাজধানীর বনানী আর্মি স্টেডিয়ামে ইতিহাসের অবিস্মরণীয় সেই ভাষণের স্মরণে এই আয়োজন করেছে যৌথভাবে, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই এবং ইয়াং বাংলা।

মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে শুরু হয় এই আয়োজন। এরপর মঞ্চে আসে স্বাধীন বাংলাদেশের প্রথম ব্যান্ড দল স্পন্দন সেভেন্টিটু। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের জয় বাংলা বাংলার জয় গান দিয়ে অনুপ্রাণিত করেন দর্শকদের। একে একে চলে মুক্তিযুদ্ধকালের আগুনঝরা গানগুলো।

কানসার্টে উপস্থিত হন প্রধানমন্ত্রীর মেয়ে সায়েমা ওয়াজেদ পুতুলসহ পরিবারের সদস্যরা।

কনসার্ট মাতাতে মঞ্চে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবে আটটি জনপ্রিয় ব্যান্ড দল এই আয়োজন চলবে রাত ৮টা পর্যন্ত।

 

 

 

Publisher : .