ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

আকাশপথে অভ্যন্তরীণ রুটে যাত্রীদের পরিচয়পত্র দেখাতে হবে

প্রকাশিত: ০৫:১৮ , ০৫ জুলাই ২০১৭ আপডেট: ০৫:১৮ , ০৫ জুলাই ২০১৭

নিজস্ব প্রতিবেদকঃ এখন থেকে আকাশপথে দেশের অভ্যন্তরীণ রুটে ভ্রমণের সময় যাত্রীদের বাধ্যতামূলকভাবে জাতীয় পরিচয়পত্র দেখাতে হবে। বোর্ডিং কার্ড সংগ্রহের আগে যাত্রীদের জাতীয় পরিচয়পত্র দেখাতে হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনাকারী সব বিমান সংস্থাকে এ নির্দেশনা দিয়ে চিঠি দিয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানায়, নিরাপদে বিমান চলাচল ও যাত্রীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম সাংবাদিকদের বলেন, ফ্লাইট সেফটি অ্যান্ড রেজল্যুশনস বিভাগ থেকে এ নির্দেশনাপত্র ৩০ জুন দেশের সব বিমান সংস্থাকে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, যাত্রীদের বিমানে ওঠার আগে অভ্যন্তরীণ টার্মিনাল থেকে পরিচয়পত্র দেখিয়ে বোর্ডিং কার্ড সংগ্রহ করতে হবে। যাত্রীর বৈধ পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র, স্মার্টকার্ড, ড্রাইভিং লাইসেন্সের যেকোনো একটি পরিচয়পত্র হিসেবে বিবেচ্য হবে। এ ছাড়া চাকরিজীবীদের জন্য সংশ্লিষ্ট কর্মস্থলের পরিচয়পত্র ও শিক্ষার্থীদের তাদের শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচয়পত্র দেখাতে হবে।

বর্তমানে বাংলাদেশ বিমান, নভোএয়ার, ইউএস বাংলা, রিজেন্ট এয়ারের উড়োজাহাজ অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহন করছে। ঢাকাসহ চট্টগ্রাম, যশোর, সিলেট, বরিশাল, সৈয়দপুর ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করা হয়।

বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ সাংবাদিকদের বলেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নির্দেশনা এরই মধ্যে কার্যকর করেছে বিমান।

ইউএস বাংলার ডিজিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশন) মো. কামরুল ইসলাম সাংবাদিকদের বলেন, নতুন নির্দেশনা কার্যকরের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

পরিবহন ধর্মঘটে ভোগান্তি চরমে

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন আইন সংস্কারসহ ৮ দফা দাবিতে সকাল ৬টা থেকে সারাদেশে চলছে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is