এবার মহেশখালীতে ওসি প্রদীপের বিরুদ্ধে হত্যা মামলা

প্রকাশিত: ০৮:৩৯, ১২ আগস্ট ২০২০

আপডেট: ০৮:৪১, ১২ আগস্ট ২০২০

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের মহেশখালীর বহুল আলোচিত আবদুস সাত্তার হত্যার ঘটনায় ওসি প্রদীপ কুমার দাশসহ ২৯ জনের বিরুদ্ধে আদালতে একটি হত্যা মামলার অভিযোগ করা হয়েছে। 

হত্যার ঘটনায় থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশসহ ৫ পুলিশ সদস্যও অভিযুক্ত করা হয়েছে। আজ (বুধবার) দুপুরে মহেশখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন নিহত আবদুস সাত্তারের স্ত্রী হামিদা আক্তার। মামলাটির শুনানী হলেও আদালত কোন আদেশ দেননি।

বাদি পক্ষে আইনজীবী মো: শহিদুল ইসলাম জানান, মামলায় ওসি প্রদীপ ছাড়াও পুলিশের আরো ৫ সদস্যকে আসামী করা হয়েছে। তারা হলো, এসআই হারুনুর রশীদ, এসআই ইমাম হোসেন, এএসআই মনিরুল ইসলাম, এএসআই শাহেদুল ইসলাম ও এএসআই আজিম উদ্দিন। ২৯ আসামীর মধ্যে ‘প্রধান আসামী’ হিসেবে রয়েছেন ফেরদৌস বাহিনীর প্রধান মো: ফেরদৌস।

হত্যা মামলার বাদি হামিদা আক্তার জানান, গত ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারী সকাল ৭টার দিকে ফেরদৌস বাহিনীর সহায়তায় হোয়ানকের লম্বাশিয়া এলাকায় তার স্বামী আবদুস সাত্তারকে হত্যা করা হয়। এ ঘটনায় থানায় মামলা নেয়নি। অবশেষে উচ্চ আদালতের শরণাপন্ন হন তিনি। রিট পিটিশন নং-৭৭৯৩/১৭ মূলে ‘ট্রিট ফর এফায়ার’ হিসেবে গন্য করতে আদেশ দেন বিচারক। সেই আদেশের আলোকে তিনি একই বছরের ১৭ জুলাই কক্সবাজারের পুলিশ সুপারকে লিখিত দরখাস্ত দেন। কিন্তু আবেদন আমলে নেয়নি পুলিশ ।

মামলা সূত্রে জানা যায়, হামিদা বেগমের করা রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ২০১৭ সালের ৭ জুন আদেশ দেন। এতে বলা হয়, হামিদা বেগম এজাহার দাখিল করলে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তা তাৎক্ষণিক গ্রহণ করতে হবে। এ আদেশ প্রত্যাহার চেয়ে পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) পক্ষে হাইকোর্টে আবেদন করা হয়। অন্যদিকে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে স্বরাষ্ট্র সচিবের (জননিরাপত্তা বিভাগ) পক্ষে আপিল বিভাগে আবেদন করা হয়। এই আবেদনের শুনানি নিয়ে ২০১৮ সালের ১৩ মে আপিল বিভাগ আদেশ দেন। এতে রুল ইস্যু না করে এজাহার গ্রহণ করতে হাইকোর্টের দেয়া আদেশ বাতিল করা হয়। একই সঙ্গে ওই রিটটি মামলা হিসেবে নতুন করে শুনানি করতে বলা হয়।

এদিকে ওই সময় হাইকোর্টে রিট পিটিশনকারী অ্যাডভোকেট রাশেদুল হক খোকন জানান, উচ্চ আদালত থানায় মামলাটি করার নির্দেশ দেন। কিন্তু পরে আইজিপির পক্ষ থেকে আদেশ স্থগিতের আবেদনের প্রেক্ষিতে তা স্থগিত করেন উচ্চ আদালত।

এই বিভাগের আরো খবর

মাস্টার মাইন্ড ছিলেন মিন্নি: রাষ্ট্রপক্ষ

বরগুনা সংবাদদাতা: বরগুনার আলোচিত...

বিস্তারিত
মিন্নির প্রতি অবিচার হয়েছে: বাবা মোজাম্মেল

নিজস্ব সংবাদদাতা: আমরা আইনের প্রতি...

বিস্তারিত
রিফাত হত্যা: স্ত্রী মিন্নিসহ ৬ জনের ফাঁসি

বরগুনা সংবাদদাতা: দেশের বহুল আলোচিত...

বিস্তারিত
আদালতে মিন্নি, নিরাপত্তা জোরদার

নিজস্ব সংবাদদাতা: বরগুনার রিফাত শরীফ...

বিস্তারিত
রিফাত হত্যা মামলার রায় আজ

বরগুনা সংবাদদাতা: বরগুনার আলোচিত...

বিস্তারিত
ঝিনাইদহে মাত্র ৮শ’ টাকার জন্য যুবক খুন

ঝিনাইদহ সংবাদদাতা: মাত্র ৮শ’ টাকার...

বিস্তারিত
চেঙ্গী নদীর ভাঙনের মুখে খাগড়াছড়ি-পানছড়ি সড়ক

খাগড়াছড়ি সংবাদদাতা: ভাঙ্গনের কবলে...

বিস্তারিত
সিলেটে ধর্ষণ; তারেক নামে আরও একজন আটক

সিলেট সংবাদদাতা: সিলেটের এমসি কলেজে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *