আজও ব্যাহত ফেরি চলাচল

প্রকাশিত: ১২:২০, ০৯ আগস্ট ২০২০

আপডেট: ১২:২০, ০৯ আগস্ট ২০২০

ডেস্ক প্রতিবেদন: পদ্মায় তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। শিমুলিয়ার চারটি ঘাটের মধ্যে দুইটি ঘাট সচল রয়েছে। এই রুটে ১৬টি ফেরি চলাচল করলেও এখন চলছে সাতটি। নদীর দুই ঘাটে পারের অপেক্ষায় রয়েছে পণ্য ও যাত্রীবাহী কয়েকশ’ যানবাহন। 

এদিকে, দৌলতদিয়া-পাটুরিয়া রুটেও ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। ফলে যানবাহন পারাপার হচ্ছে অনেক কম। এতে ভোগান্তিতে পড়েছে রাজধানীমুখী কর্মস্থলে ফেরা মানুষ। ঘাটে পারাপার অপেক্ষায় চার থেকে পাঁচশ পণ্য ও যাত্রীবাহী যানবাহন। বেলা বাড়ার সাথে সাথে গাড়ির চাপ বাড়তে পারে ঘাট এলাকায়। 

অপরদিকে, দৌলতদিয়া ঘাটে যানজট এড়াতে ও অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস পার হতে রাজবাড়ী পুলিশ প্রশাসন ঘাট থেকে ৮ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী-কুষ্টিয়া সড়কেই পন্যবাহী ট্রাকগুলো আটকিয়ে দেওয়া হয়েছে।

ট্রাক চালকরা জানান, তাঁরা অনেকে দুই থেকে তিনদিন সড়কে আটকে আছেন। এতে তাঁদের খরচ বেড়ে যাচ্ছে। যাত্রীবাহী পরিবহনের পাশাপাশি প্রতিটি ফেরিতে কয়েকটি করে পণ্যবাহী ট্রাক পারাপারের সুযোগ দিলে সিরিয়াল কমে আসতো বলে জানান তাঁরা।

বিআইডব্লিটিসি’র দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল­াহ রনি জানান, বর্তমানে এই রুটে ১৬টি ফেরি চলাচল করছে। ছোট গাড়ি ও যাত্রীবাহী বাস অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। যাত্রীবাহী পরিবহনের চাপ কমলে পণ্যবাহী ট্রাক পারাপার করা হবে। এছাড়া নদীতে তীব্র স্রোত থাকায় ফেরি পার হতে সময় লাগছে দ্বিগুণ।
 

এই বিভাগের আরো খবর

এবার কক্সবাজারের ১৩শ’ কনস্টেবলকে বদলি

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজার জেলা...

বিস্তারিত
লঘুচাপের প্রভাবে সারাদেশে আজও বৃষ্টি

নিজস্ব সংবাদদাতা: বঙ্গোপসাগরে...

বিস্তারিত
ফরিদপুরে ফাঁদ পেতে মাছের পোনা নিধন

ফরিদপুর সংবাদদাতা: ফরিদপুরে মাছ ধরার...

বিস্তারিত
ঢাকা-রংপুর মহাসড়ক চারলেনের কাজে ধীরগতি

রংপুর সংবাদদাতা: এক বছরেও ঢাকা-রংপুর...

বিস্তারিত
কক্সবাজারের সার্ভেয়ার ওয়াসিমের জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক: ৯৩ লাখ ৬০ হাজার ১৫০...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *