সুশান্তের মৃত্যুর ঘটনায় তদন্তে সিবিআই

প্রকাশিত: ০৪:৫৫, ০৭ আগস্ট ২০২০

আপডেট: ০৪:৫৫, ০৭ আগস্ট ২০২০

বিনোদন ডেস্ক: আলোচিত সুশান্ত সিংহ রাজপুতের অস্বাভাবিক মৃত্যুতে নতুন এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে সিবিআই। এফআইআরে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা, অপরাধমূলক ষড়যন্ত্র, চুরি, প্রতারণা, জোর করে আটকে রাখা ও ভয় দেখানোর অভিযোগ আনা হয়েছে। রিয়া ছাড়াও অভিযোগ দায়ের করা হয়েছে আরো চার জনের নামে। অভিযুক্তরা হলেন, রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী, শ্রুতি মোদী, স্যামুয়েল মিরান্দা এবং ইন্দ্রজিৎ চক্রবর্তী।

এর আগে ১৪ জুন সুশান্তের আত্মহত্যার পর থেকে তদন্ত চালাচ্ছে মুম্বাই পুলিশ। তাদের দাবি, রিয়া বা অন্য কারও বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা বা অভিনেতাকে ঠকিয়ে টাকা নেওয়ার কোনও প্রমাণ তারা পাননি।

তবে ২৫ জুলাই বিহার পুলিশের কাছে করা এফআইআরে সুশান্তের বাবা কে কে সিংহ দাবি করেছিলেন, রিয়া ও তাঁর পরিবার সুশান্তের কাছ থেকে বিপুল টাকা হাতিয়ে নিয়েছে এবং তাঁর উপর অকথ্য মানসিক অত্যাচার চালিয়েছে। যার জেরেই আত্মহত্যার পথ বেছে নিতে হয় অভিনেতাকে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের আর্জিতে সেই মামলাটিই গ্রহণ করে আজ নতুন এফআইআর দায়ের করেছে তদন্তকারী সংস্থাটি।

সিবিআই ছাড়াও অন্য একটি সংস্থা আলাদা করে এর তদন্ত চালাচ্ছে। কে কে সিংহ তাঁর ছেলের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা তছনছের অভিযোগ তুললে স্বঃপ্রণোদিত হয়ে আর্থিক দূর্নীতির মামলা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

এদিকে সিবিআই তদন্তের দায়িত্ব নেওয়ার পরে মুম্বাই ছাড়েন বিহারের চার পুলিশ অফিসার। তাঁরা ২৮ জুলাই মুম্বাই এসেছিলেন। জানা গিয়েছে, মুম্বাইয়ে ১০ জনকে জিজ্ঞাসাবাদ করেছেন তাঁরা। এক অফিসার জানিয়েছেন, যথেষ্ট তথ্যপ্রমাণ তাঁদের হাতে রয়েছে যা এবার সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হবে। তবে ৩ অগস্ট মুম্বাইয়ে পা দেওয়ামাত্রই কোভিড প্রোটোকল দেখিয়ে কোয়রান্টিনে পাঠানো হয়েছিল পটনা সিটি পুলিশের সুপার বিনয় তিওয়ারিকে। তিনি এখনো কোয়ারেন্টাইনে।

সুশান্তের আত্মহত্যার কয়েকদিন আগে তাঁর প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ানের আত্মহত্যার ঘটনায় বারবার উঠে এসেছে আদিত্য পাঞ্চোলির ছেলে সুরজের নাম। আজ সুরজ বলেন, ‘‘যেভাবে আমাকে জড়ানো হচ্ছে, তাতে এবার আমাকেই আত্মহত্যার পথ বেছে নিতে না-হয়!’’
 

এই বিভাগের আরো খবর

সুশান্তের শরীরে বিষপ্রয়োগের প্রমাণ মেলেনি

অনলাইন ডেস্ক: বলিউড অভিনেতা সুশান্ত...

বিস্তারিত
রিয়ার বাড়িতে মাদক, জামিনের বিরোধিতা

অনলাইন ডেস্ক: মাদক মামলায় রিয়া...

বিস্তারিত
দুবাইয়ে হবু বরের সঙ্গে নুসরাত ফারিয়া

নিজস্ব প্রতিবেদন: নুসরাত ফারিয়া সব...

বিস্তারিত
২০২২ সালে মুক্তি পাবে ‘অ্যাভাটার ২’

অনলাইন ডেস্ক: জেমস ক্যামেরন মানেই...

বিস্তারিত
গায়ক হিসেবে ভিন ডিজেলের আত্মপ্রকাশ

অনলাইন ডেস্ক: হলিউডের রুপালি পর্দা...

বিস্তারিত
মাদককান্ডে এবার দীপিকাকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: বলিউডে মাদক কান্ড...

বিস্তারিত
মহাকাশে শুরু হচ্ছে টম ক্রুজের শুটিং

নিজস্ব প্রতিবেদক: টম ক্রুজ মানেই...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *