ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

2018-09-21

, ১০ মহাররম ১৪৪০

নিজস্ব ক্যাম্পাসে বেসরকারি বিশ্ববিদ্যালয় নিতে কমিটি

প্রকাশিত: ১২:১০ , ০৭ মার্চ ২০১৭ আপডেট: ১২:১০ , ০৭ মার্চ ২০১৭

নিজস্ব ক্যাম্পাসে না যাওয়াসহ বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর বিদ্যমান সমস্যা চিহ্নিত ও সমাধানে একটি কমিটি করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
মঙ্গলবার (০৭ মার্চ) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, এ কমিটির সুপারিশ পাওয়ার পর সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 
ইউজিসি সদস্য অধ্যাপক আকতার হোসেনকে চার সদস্যের কমিটির প্রধান করা হয়েছে।
 
শিক্ষামন্ত্রী বলেন, আগামী ৩০ জুনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দেবে। প্রয়োজনে তারা জরুরি ভিত্তিতেও সুপারিশ দেবে। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
 
বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ করা আমাদের উদ্দেশ্য নয় জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, এগুলো ভালোভাবে চলুক। সমস্যা সমাধান করতে কমিটি গঠন করা হয়েছে।
 
কমিটির অপর সদস্যরা হলেন- ইউজিসি সদস্য অধ্যাপক একেএম শাহনেওয়াজ ও শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) আবুল হাসান চৌধুরী। ইউজিসি উপপরিচালক জেসমিন পারভীনকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।

পুরনো ৫১টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এখনও ৩৯টি সম্পূর্ণভাবে নিজস্ব ক্যাম্পাসে যায়নি বলে জানান ইউজিসি কর্মকর্তারা। আর মাত্র ১২টি পুরোপুরি নিজস্ব ক্যাম্পাসে গেছে।

এই বিভাগের আরো খবর

ডাকসু নির্বাচন: আদালত অবমাননার মামলা কার্যতালিকা থেকে বাদ

নিজস্ব প্রতিবেদক: হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন না করায় বিশ্ববিদ্যালয়ের...

ডাকসু নির্বাচন: হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ঢাবি উপাচার্যের লিভ টু আপিল

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন আগামী ছয় মাসের মধ্যে অনুষ্ঠানে পদক্ষেপ নিতে হাইকোর্টের রায়ের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is