ঢাকায় ফিরছে মানুষ, খুলেছে অফিস

প্রকাশিত: ০৯:৩২, ০৩ আগস্ট ২০২০

আপডেট: ০৫:০৪, ০৩ আগস্ট ২০২০

অনলাইন ডেস্ক: প্রিয়জনের সাথে ঈদ উদযাপন শেষে জীবিকার তাগিদে ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। সদরঘাট লঞ্চ টার্মিনালে রয়েছে ঢাকায় ফেরা মানুষের ভিড়। নদীতে স্রোত থাকায় প্রায় সব লঞ্চই নির্ধারিত সময়ের পরে এসে ঘাটে ভিড়ছে। অন্যদিকে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রেও কর্তৃপক্ষের  উদাসীনতা নিয়ে অভিযোগ করেছেন অনেক যাত্রী।

এদিকে সড়কপথেও রাজধানীতে ফিরছেন অনেক মানুষ। সকাল থেকেই গাবতলী বাসস্ট্যান্ডে দেখা গেছে ঢাকায় ফেরা মানুষের ভিড়। ভোগান্তি ও যানজট না থাকায় স্বস্তি প্রকাশ করেছেন যাত্রীরা।

আজ সোমবার (৩ আগস্ট) খুলছে সরকারি-বেসরকারি অফিস, আদালত, প্রশাসনের কেন্দ্রস্থল সচিবালয়, ব্যাংকসহ সব ব্যবসায়িক প্রতিষ্ঠান। ঈদ উপলক্ষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হয়েছে রোববার (২ আগস্ট)। গত শুক্রবার থেকে তিন দিনের ঈদের ছুটি শুরু হয়। শনিবার পালিত হয় ঈদুল আজহা। রোববারও ছিল ঈদের ছুটি। যদিও শুক্র ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটি।

রোববার (২ আগস্ট) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে জানান, সোমবার থেকে অফিস খুলবে। ঈদের আগে যেভাবে অফিস চলেছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সেভাবেই সবকিছু চলবে।  রীতি অনুযায়ী প্রত্যেক বছর ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে মন্ত্রী ও সচিবসহ কর্মকর্তা-কর্মচারীরা একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকেন। কিন্তু এবার করোনাভাইরাসের কারণে তা হচ্ছে না।


 

এই বিভাগের আরো খবর

২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২৮, শনাক্ত ১৫৪০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে মহামারি...

বিস্তারিত
গোপন বৈঠক করে লাভ নেই; বিএনপিকে কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের...

বিস্তারিত
স্বর্ণের দাম কমেছে ভরিতে ২৪৪৯ টাকা

নিজস্ব প্রতিবেদক: কয়েকদফা বাড়ার পর...

বিস্তারিত
কড়াইল বস্তি থেকে শিশুর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কড়াইল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *