ডিএসসিসি'র কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ

প্রকাশিত: ০৫:২৫, ০২ আগস্ট ২০২০

আপডেট: ০৫:২৫, ০২ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এর ৭৫টি ওয়ার্ডেই কোরবানির পশুর বর্জ্য শতভাগ অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন, ডিএসসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর মো. বদরুল আমিন। 

তিনি জানান, আমাদের ৭৫টি ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ ও স্থানান্তরে সক্ষম হয়েছি। আমরা প্রায় সাড়ে আট হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করেছি। আগামিকাল পর্যন্ত  যেসব স্থানে কোরবানি হবে সেখানকার বর্জ্য ১২ ঘণ্টার মধ্যে অপসারণ ও স্থানান্তর করা হবে।

এর আগে কোরবানির বর্জ্য অপসারণে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গতকাল মাঠে নামে ঢাকার দুই সিটি করপোরেশন। ২৪ ঘণ্টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য অপসারণ করার লক্ষ্য নিয়ে সাড়ে ৭০০ যানবাহন ব্যবহার করে দুই সিটি করপোরেশন। সেই সঙ্গে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় কোরবানির পশুর বর্জ্য অপসারণে সাড়ে ১৭ হাজার কর্মী মাঠে কাজ করছিলেন।

কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গতকালই বলেছিলেন, ঈদ-উল-আজহা উপলক্ষ্যে বর্জ্য অপসারণে বিশেষ কর্মসূচি গ্রহণ করেছি। ২৪ ঘণ্টায় কোরবানির পশুর বর্জ্য অপসারিত হবে। কোরবানির পর পশুর যে বর্জ্য সৃষ্টি হবে, আমরা সেই বর্জ্য দুপুর ২টা থেকে সম্পূর্ণরূপে অপসারণের কার্যক্রম হাতে নিয়েছি। এবারও আমরা ঢাকাকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে পারব। পরিচ্ছন্নতাকর্মী থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারী কেউ ছুটিতে নেই।

এই বিভাগের আরো খবর

ভূমির ডিজিটাল ম্যাপ; একনেকে প্রকল্প অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: ভূমি ব্যবস্থাপনার...

বিস্তারিত
আওয়ামী লীগ কুৎসা রটায়: নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: কুৎসা রটিয়ে আওয়ামী...

বিস্তারিত
বিএনপির এখন দুঃসময় চলছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রদায়িক...

বিস্তারিত
রাশিয়ার করোনা টিকা পরীক্ষা করবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: রাশিয়ার উদ্ভাবিত...

বিস্তারিত
ডিসেম্বরে শেখ হাসিনা-নরেন্দ্র মোদির বৈঠক

নিজস্ব প্রতিবেদক: আগামী ডিসেম্বরে...

বিস্তারিত
ইতিহাস বিকৃতির জনক জিয়া: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *