ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে পর্যটকদের ভিড় আপডেট: ০৮:৩৫, ০১ জুলাই ২০১৭

কক্সবাজার প্রতিনিধি: ঈদের মৌসুমে উপচেপড়া ভিড় কক্সবাজারের ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে। স্থানীয়দের পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নানা বয়সী মানুষের পদচারণায় মুখরিত জীববৈচিত্র্যের এই আয়োজন। তবে কক্সবাজারে ভিড় থাকলেও এবার ভিন্ন চিত্র পার্বত্য জেলা বান্দরবানে। পাহাড় ধসের প্রেক্ষিতে আগের বছরগুলোর তুলনায় এবার পর্যটকদের সংখ্যা সামান্যই।

প্রাকৃতিক সৌন্দর্য্য বেষ্টিত কক্সবাজারের ডুলাহাজারায় অবস্থিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক’ এখন মুখরিত দর্শনার্থীদের পদচারণায়। ঈদের দিন থেকে শুরু হয়েছে পর্যটকদের ভিড়। 

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পাশে চকরিয়ায় ২ হাজার ২ শত ৫০ একর আয়তনের এই সাফারি পার্কে রয়েছে বিভিন্ন প্রজাতির পশুপাখী। বাঘ, সিংহ, ভালুক, হাতি, হরিণ, বানর, কুমির ও ময়ুরসহ নানা প্রজাতির জীবজন্তু দেখে মুগ্ধ দর্শনার্থীরা।

ঈদ ও পরবর্তী তিনদিনে এই সাফারি পার্কে প্রায় সোয়া লাখ পর্যটকের আগমন ঘটেছে বলে জানালেন বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা কে. এম. মোরশেদুল আলম।

এদিকে সাম্প্রতিক পাহাড় ধসের ঘটনায় কক্সবাজারের পর্যটনে প্রভাব না পড়লেও স্থবিরতা দেখা দিয়েছে বান্দরবানে। এবার ঈদের মৌসুমে পর্যটকদের তেমন একটা আগম ঘটেনি পাহাড়ি এই জেলায়। সব মিলিয়ে মন্দা চলছে বান্দরবানের পর্যটন বাণিজ্যে বলে জানালেন হোটেল কর্তৃপক্ষরা। তবে নীলাচল, নীলগিরি শৈলপ্রপাত সহ কয়েকটি পর্যটন স্পটে কিছু দর্শনার্থী রয়েছেন।