ঈদের সময় পণ্যবাহী যানবাহন বন্ধ থাকবে

প্রকাশিত: ০৫:১৪, ১৫ জুলাই ২০২০

আপডেট: ১০:০৩, ১৫ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: ঈদের আগে ৫ দিন ও পরে ৩ দিন পণ্যবাহী যে কোনো ধরনের যানবাহন বন্ধ থাকবে বলে জানিয়েছে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আজ বুধবার দুপুরে মন্ত্রণালয়ের সম্মেলনে কক্ষে ঈদুল আজহা উপলক্ষে লঞ্চ, ফেরি, স্টিমার চলাচল ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণের কর্মপন্থা নির্ধারণী এক বৈঠকে প্রতিমন্ত্রী এ সব কথা বলেন।

এরআগে, মন্ত্রিপরষিদ বিভাগের চিঠির বরাত দিয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণপরিবহন বন্ধ থাকার প্রজ্ঞাপন জারি করা হয়।

তবে এ সম্পর্কে এসময় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন, ঈদের আগের ৫ দিন এবং পরে ৩ দিন গণপরিবহন বন্ধ থাকার প্রজ্ঞাপন ভুল বোঝাবুঝির কারণে জারি করা হয়েছিল। এখন সিদ্ধান্ত হয়েছে পণ্যবাহী পরিবহন বন্ধ থাকবে।

তিনি জানান, যখন আজকে বৈঠক শুরু করেছিলাম তখন আমরাও বলেছিলাম গণপরিবহন ঈদের আগে ৫ দিন ও ঈদের পরে ৩ দিন বন্ধ থাকবে। পরবর্তীতে আমাদের সঙ্গে মন্ত্রী পরিষদ সচিবের সঙ্গে কথা হয়েছে, এখানে একটা ভুল বোঝাবুঝি হয়েছে। এখানে যে সিদ্ধান্ত হয়েছে, সেটা হচ্ছে ঈদের আগে ৫ দিন ও পরে ৩ দিন পণ্যবাহী যে কোনো ধরনের যানবাহন বন্ধ থাকবে। কিন্তু আমাদের গণপরিবহন, গণপরিবহনের একটা অংশ যাত্রীবাহী লঞ্চ বা ফেরি চালু থাকবে। সে ক্ষেত্রে ট্রেন বা বাসও কি চলাচল করতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এটার সমন্বয় করে নেব। আমি যতটুকু বুঝতে পারছি ট্রেন-বাসও চলবে।

উল্লেখ্য, জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩১ জুলাই বা ১ আগস্ট দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে।
 

এই বিভাগের আরো খবর

চসিক প্রশাসককে সহযোগিতার আশ্বাস আ.জ.ম নাছিরের

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রাম সিটি...

বিস্তারিত
সাবরিনাসহ ৬ জনকে আসামি করে চার্জশিট কাল 

নিজস্ব প্রতিবেদক: জেকেজি চেয়ারম্যান...

বিস্তারিত
পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক: যুব মহিলা লীগের...

বিস্তারিত
রাজধানীতে বৃষ্টি, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত

মাবুদ আজমী: কয়েক দিনের ভ্যাপসা গরমের...

বিস্তারিত
করোনাকালেও জুলাইয়ে রেমিট্যান্সের রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *