বাড়ছে না ঈদুল আজহার ছুটি

প্রকাশিত: ০২:২৪, ১৩ জুলাই ২০২০

আপডেট: ০৫:০৯, ১৩ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঈদুল আযহায় সরকারি ছুটি থাকবে তিনদিন। ঈদের দিন ধরে ঈদের আগে এবং পরের একদিন করে মোট তিনদিনের ছুটি কাটাতে পারবেন সরকারি চাকরীজীবিরা, এসব তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। 

সকালে প্রধানমন্ত্রীর তেঁজগাও এর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে । বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ ব্রিফিং এ মন্ত্রিপরিষদ সচিব বলেন, করোনা ভাইরাসের কারনে দীর্ঘদিন সাধারন ছুটি ছিলো দেশে। 

এছাড়া এখনও মাত্র ২৫ শতাংশ কর্মকর্তা কর্মচারী নিয়ে সরকারী অফিস চলছে। এ কারনে ঈদুল আযহার ছুটি বেশীদিন বাড়ায়নি সরকার। ঈদের ছুটির সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে থাকতে হবে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব। এছাড়া, খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইনের খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। 

জিলহজ মাসের চাঁদ দেখা অনুযায়ী এবার আগামী ৩১ জুলাই বা ১ আগস্ট মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে।

আগামী ১ আগস্ট (শনিবার) ঈদুল আজহা ধরে সরকারের ২০২০ সালের ছুটির তালিকা তৈরি করা হয়েছে। সেই অনুযায়ী ৩১ জুলাই, ১ ও ২ আগস্ট (শুক্র, শনি ও রোববার) ঈদুল আজহার ছুটি থাকবে। এক্ষেত্রে দুদিনই চলে যাচ্ছে সাপ্তাহিক ছুটির মধ্যে। ৩১ জুলাই (শুক্রবার) ঈদ হলে ছুটি থাকবে ৩০ ও ৩১ জুলাই এবং ১ আগস্ট (বৃহস্পতি, শুক্র ও শনি)। এক্ষেত্রেও ছুটির দুদিন চলে যাচ্ছে সাপ্তাহিক ছুটির মধ্যে।

ঈদুল ফিতর ও ঈদুল আজহার দিন সাধারণ ছুটি থাকে। আর এই দুই ঈদের আগের ও পরের দিন থাকে নির্বাহী আদেশে ছুটি।

এই বিভাগের আরো খবর

শুভ জন্মাষ্টমী আজ

নিজস্ব প্রতিবেদক: হিন্দু...

বিস্তারিত
করোনায় বদলাচ্ছে ভোক্তার আচরণ

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতিতে...

বিস্তারিত
গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯, শনাক্ত ২৯০৭

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *