করোনায় বাড়ছে সংক্রমণ, মৃত্যুহার কম

প্রকাশিত: ০৯:৪১, ১৩ জুলাই ২০২০

আপডেট: ০১:০৮, ১৩ জুলাই ২০২০

অনলাইন ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত মানুষের সংখ্যা বেড়েই চলছে। চীন থেকে শুরু হওয়া প্রাণঘাতী ভাইরাসটি বিশ্বব্যাপী এখনো তান্ডব চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বিশ্বব্যাপী করোনা শনাক্ত মানুষের সংখ্যা ১ কোটি সাড়ে ৩০ লাখ ছাড়িয়েছে বলে জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩০ লাখ ৩৬ হাজার ৫৮৭ জনে। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৭১ হাজার ৫৭৪ জন। সুস্থ হয়েছেন ৭৫ লাখ ৮২ হাজার ৪২৫ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজারেরও বেশি মানুষ। মারা গেছেন ৩ হাজার ৯৫৬ জন। আর একই সময়ে সুস্থ হয়েছেন এক লাখের বেশি মানুষ।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত  যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৩৪ লাখ ১৩ হাজার ৯৯৫ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৭৮২ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ১৭ হাজার ৮৪ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৮ লাখ ৬৬ হাজার ১৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৭২ হাজার ১৫১ জনের। আর এ পর্যন্ত  ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১২ লাখ ১৩ হাজার ৫১২ জন। করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ৮ লাখ ৭৯ হাজার ৪৬৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৮৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৪ হাজার ৪২৯ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২৭ হাজার ১৬২ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৩৩৫ জনের।

এছাড়া, স্পেনে আক্রান্ত হয়েছে ৩ লাখের বেশি মানুষ, মেক্সিকোয় আক্রান্ত ২ লাখ ৯৫ হাজার ২৬৮ জন, যুক্তরাজ্যে ২ লাখ ৮৯ হাজার ৬০৩ জন এবং দক্ষিণ আফ্রিকায় ২ লাখ ৭৬ হাজার ২৪২ জন আক্রান্ত হয়েছে করোনাভাইরাসে।
 

এই বিভাগের আরো খবর

করোনায় মৃত্যুর তথ্য গোপন করছে ইরান

আন্তর্জাতিক  ডেস্ক: করোনা ভাইরাসে...

বিস্তারিত
যক্ষার টিকায় করোনার মুক্তি!

আন্তর্জাতিক ডেস্ক: করোনা মহামারি...

বিস্তারিত
বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ৮২ লাখ 

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে...

বিস্তারিত
অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া অঙ্গরাজ্য লকডাউন

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনা...

বিস্তারিত
ভারতে একদিনে ৫৪ হাজারের বেশি আক্রান্ত 

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসে...

বিস্তারিত
দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ৫ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস...

বিস্তারিত
করোনায় বিশ্বে মৃত্যু ৬ লাখ ৮৮ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে...

বিস্তারিত
ভিয়েতনামে করোনায় প্রথম মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:  ভিয়েতনাম করোনা...

বিস্তারিত
স্পেনে দ্বিতীয় দফায় বেড়েছে সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক: দ্বিতীয় দফায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *