বন্যাকবলিত মানুষের পাশে নেই সরকার-রিজভী

প্রকাশিত: ০৩:৩০, ১১ জুলাই ২০২০

আপডেট: ০৩:৩৭, ১১ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: বন্যা দুর্গত এলাকায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়লেও সরকার গুরুত্ব দিচ্ছেনা বলে অভিযোগ করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সকালে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে ভার্চুয়াল ব্রিফিংয়ে এ অভিযোগ করেন তিনি। 

রিজভী বলেন, অবিরাম বর্ষণে গরীব মানুষের বাড়িঘর তলিয়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছে মানুষ। অথচ অসহায় সেসব মানুষের সহায়তায় সরকারের পক্ষ থেকে কোন তৎপরতা নেই বলেও দাবি করেন তিনি। এসময় বন্যা দুর্গত এলাকায় মানুষকে বাঁচাতে দলের নেতাকর্মীসহ সকলকে এগিয়ে আসার আহ্বানও জানানো হয় সংবাদ ব্রিফিংয়ে। 

বিএনপির সিনিয়র এই নেতা আরো বলেন, আওয়ামী জাহেলিয়াতের এই সময়ে ক্ষমতাসীন দলের সরকার ও প্রশাসনের প্রশ্রয়ে জেকেজি হেলথ কেয়ার কিংবা আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপকমিটির সদস্য সাহেদ করিম চক্রের দৌরাত্ম শুধুমাত্র নগদ অর্থ কেলেঙ্কারির মধ্যেই সীমাবদ্ধ নয়, তারা মানুষের জীবন নিয়েই ব্যবসা শুরু করে দিয়েছিল করোনা পরীক্ষার নকল সনদ দিয়ে। তাদের এই ব্যবসার বলি হচ্ছে জনগণ।

তিনি বলেন, বর্তমান আমলে দুর্নীতি-অনিয়ম-চুরি-বাটপারি যেভাবে নির্বিঘ্নে অবাধ হয়েছে, আওয়ামী শাসন ব্যতিরেকে কখনোই এমন ছিল না। সাহেদরাই বর্তমান আওয়ামী শাসনের নমুনা।

বিএনপির এ নেতা বলেন, করোনার আঘাতে মানুষ চিকিৎসাবঞ্চিত। জীবন হাতের মুঠোয় নিয়ে কাতরাতে কাতরাতে হাসপাতাল থেকে হাসপাতালে ছুটছেন তারা। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। কত মানুষ মারা যাচ্ছে তার সঠিক পরিসংখ্যা নিয়েও জনমনে সন্দেহ রয়েছে।

 রিজভী আরো বলেন, এই দুর্বিসহ সংকটের মধ্যেও চিকিৎসা সরঞ্জাম ক্রয় করার নামে শতশত কোটি টাকা হাতিয়ে নিচ্ছে সরকারি দলের লোকেরা।

রিজভী বলেন, প্রতিটি দুর্নীতির সঙ্গে সরকার ও প্রশাসনের যোগসূত্র ছিল প্রায় ওপেন সিক্রেট। শুধু তাই নয়, এইসব দুর্নীতিবাজরা ক্ষমতাসীন দলের পদ-পদবিধারী নেতা হওয়ায় সখ্যতা দেখা গেছে প্রভাবশালীদের সঙ্গে।

তিনি বলেন, টকশোতে এই দুর্নীতিবাজরা বিরোধীদলের মুন্ডুপাত করে আর সরকারের পক্ষে জিগির তুলে। এখানেই শেষ নয়, ভোট চুরি করে নয়, এই সরকারটি গঠিতও হয়েছে জনগণের ভোট ডাকাতি করে। এই সরকার চোর নয়,এই সরকার ভোট ডাকাতির সরকার।
 


 

/
 

এই বিভাগের আরো খবর

চামড়া শিল্পকে ধ্বংস করে দিয়েছে সরকার: রিজভী

নিজস্ব প্রতিবেদক: করোনা এবং বন্যায়...

বিস্তারিত
খালেদা জিয়া বেশ অসুস্থ: মির্জা ফখরুল 

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত
আয় বেড়েছে আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক: ৪০ কোটি টাকার এফ ডি...

বিস্তারিত
পঞ্চাশে পা দিলেন সজীব ওয়াজেদ জয়

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল...

বিস্তারিত
বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান ফখরুলের

নিজস্ব প্রতিবেদক: সরকার বন্যার্তদের...

বিস্তারিত
মায়ের কবরের পাশে শায়িত ইসরাফিল আলম

নিজস্ব সংবাদদাতা: নওগাঁয় পারিবারিক...

বিস্তারিত
ক্ষমতাসীনরা পকেট ভারী করায় ব্যস্ত: রিজভী

নিজস্ব প্রতিবেদক: জালিয়াতির ভোট করে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *