একদিনে মৃত্যু আরো ৩৭, শনাক্ত ২৯৪৯

প্রকাশিত: ০২:৪৮, ১০ জুলাই ২০২০

আপডেট: ০৮:০৩, ১০ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৩৭ জন মারা গেছেন। নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো দুই হাজার ২শ’ ৭৫ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৯শ ‘ ৪৯ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৭৮ হাজার ৪শ ৪৩ জনে। আজ সুস্থ হয়েছেন ১ হাজার ৮ শ ৬২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৪ শ ৬ জন।

আজ শুক্রবার (১০ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, নতুন একটিসহ মোট ৭৭টি ল্যাবরেটরিতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস শনাক্তে আরও ১৪ হাজার ৩৭৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪৮৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো নয় লাখ ১৮ হাজার ২৭২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৯৪৯ জনের মধ্যে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৭৮ হাজার ৪৪৩ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ২৭৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৮৬২ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৮৬ হাজার ৪০৬ জনে।

গত ২৪ ঘণ্টায় যে ৩৭ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৯জন এবং নারী আট জন। এদের মধ্যে ২০ বছরের বেশি বয়সী একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব নয়জন, ষাটোর্ধ্ব ১৫ জন ও সত্তরোর্ধ্ব চারজন রয়েছেন।

১২ জন ঢাকা বিভাগের, ১৭ জন চট্টগ্রাম বিভাগের, দুজন রাজশাহী বিভাগের, দুজন সিলেট বিভাগের, দুজন রংপুর বিভাগের, একজন বরিশাল বিভাগের এবং একজন ময়মনসিংহ বিভাগের।

নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২১ দশমিক ৮৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৯ দশমিক ৪৩ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৪৮ দশমিক ৪২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ।

বুলেটিনে বরাবরের মত করোনাভাইরাস থেকে নিজেকে ও পরিবারের সদস্যদের সুরক্ষিত রাখতে সবাইকে স্বাস্থ্যবিধি পালনের আহ্বান জানানো হয়।
 

এই বিভাগের আরো খবর

রাজধানীতে আবাসন ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বসুন্ধরা...

বিস্তারিত
আবারও বাড়লো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক: আবারও সোনার দাম...

বিস্তারিত
আজও ঢাকায় ফিরছেন অনেকে

নিজস্ব প্রতিবেদক: ঈদ উদযাপন শেষে...

বিস্তারিত
বিএনপি নেতা আব্দুল মান্নান আর নেই 

নিজস্ব প্রতিবেদক: বিএনপির ভাইস...

বিস্তারিত
ছুটি শেষে আজো ঢাকায় ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক: প্রিয়জনের সাথে ঈদ...

বিস্তারিত
ঢাকায় ফিরছে মানুষ, খুলেছে অফিস

অনলাইন ডেস্ক: প্রিয়জনের সাথে ঈদ...

বিস্তারিত
ডিএসসিসি'র কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত
ঈদের দ্বিতীয় দিনেও বিভিন্ন স্থানে পশু কোরবানি 

নিজস্ব প্রতিবেদক: ঈদের দ্বিতীয় দিনেও...

বিস্তারিত
রাজধানীতে কোরবানির বর্জ্য অপসারণ শুরু 

অনলাইন ডেস্ক: রাাজধানীর কোরবানির...

বিস্তারিত
রাজধানীতে যত্রতত্র পশু কোরবানী

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে ঢাকা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *