গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৫, শনাক্ত ২৭৩৮

প্রকাশিত: ০২:৪৬, ০৫ জুলাই ২০২০

আপডেট: ০৯:০৫, ০৫ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৩৮ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৬২ হাজার ৪১৭ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৫৫ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৫২ জনে। এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ১৪০৯ জন। 

রোববার (৫ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরো বলেন, নতুন দুটি পরীক্ষাগারসহ মোট ৭৩টি পরীক্ষাগার চালু হয়েছে।  গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৯৬৪টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় ১৩ হাজার ৯৮৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো আট লাখ ৪৬ হাজার ৬২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৭৩৮ জনের মধ্যে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৬২ হাজার ৪১৭ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৫ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৫২ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯০৪ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৭২ হাজার ৬২৫ জনে।

তিনি জানান, মৃতের মধ্যে ৩৭ জন পুরুষ ও ১৮ জন নারী। গত ২৪ ঘণ্টায় শনাক্তের বিবেচনায় আক্রান্তের সংখ্যা ১৯ দশমিক ৫৭ শতাংশ।

বুলেটিনে বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে স্বাস্থ্যবিধি প্রতিপালনসহ প্রয়োজনীয় পরামর্শ দেশবাসীর উদ্দেশে তুলে ধরা হয়।

এই বিভাগের আরো খবর

কয়েদি নিখোঁজের ঘটনায় তদন্ত শুরু

গাজীপুর সংবাদদাতা: কাশিমপুর...

বিস্তারিত
জন্মবার্ষিকীতে বঙ্গমাতার প্রতি শ্রদ্ধাঞ্জলি

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধুর সহধর্মিণী...

বিস্তারিত
লালমনিরহাট-বুড়িমারী সড়কে বাড়ছে দুর্ঘটনা 

লালমনিরহাট: লালমনিরহাট-বুড়িমারী...

বিস্তারিত
চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬

চুয়াডাঙ্গার সংবাদদাতা: চুয়াডাঙ্গার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *