করোনা থেকে বাঁচতে স্বর্ণের মাস্ক

প্রকাশিত: ১০:০৬, ০৪ জুলাই ২০২০

আপডেট: ১০:৪৮, ০৪ জুলাই ২০২০

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে বিশেষজ্ঞরা মাস্ক ব্যবহার করার পরামর্শ দিয়েছেন। মাস্ক পরলে এর বিস্তার কম হয়। ফলে বিশ্বের অনেক দেশ মাস্ক পরা বাধ্যতামূলক করেছে। তবে ভারতের এক ব্যক্তির শখ তাতে পূরণ হয়নি। নিজের জন্য স্বর্ণ দিয়ে মাস্ক বানিয়ে নিয়েছেন। বিশেষ কায়দায় ছিদ্র করে তা দিয়ে শ্বাস নেওয়ার কাজ চললেও এটি ব্যবহারে জীবাণু থেকে সুরক্ষা মিলবে কিনা তা স্পষ্ট নয়। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি ওই ব্যক্তির ভিডিও প্রকাশ করেছে।


ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, স্বর্ণের মাস্ক তৈরি করে আলোচনায় আসা ওই ব্যক্তির বাড়ি ভারতের মহারাষ্ট্রের পুণে জেলায়। নাম শঙ্কর কুরাদে। তিনি অর্ডার দিয়ে বানিয়েছেন এই মাস্ক। পুরোটি তৈরিতে তার ব্যয় হয়েছে দুই লাখ ৮৯ হাজার রুপি। 


শঙ্কর বলেন, ‘এটা স্বর্ণ দিয়ে তৈরি হলেও আসলে খুবই হাল্কা। এর মধ্যে অনেকগুলো ছোট ছোট ফুটো রয়েছে। যার ফলে আমার শ্বাস নিতে কোনও সমস্যা হয় না।’ তবে এই মাস্কের করোনা সংক্রমণ ঠেকানোর ক্ষমতা নিয়ে নিজেও নিশ্চিত নন তিনি।


শঙ্করের ছবি দেখলেই বোঝা যায় তিনি সোনার গয়না কতটা পছন্দ করেন। ভিডিওতে তাকে গলায় মোটা স্বর্ণের হার, ব্রেসলেট, আঙুল ভর্তি আংটি দেখা গেছে। 
 

এই বিভাগের আরো খবর

করোনায় আক্রান্ত প্রণব মুখার্জি

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত...

বিস্তারিত
ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞার সময় বাড়ল

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের...

বিস্তারিত
নাইজারে বন্দুকধারীদের হামলায় নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিম আফ্রিকার...

বিস্তারিত
বিস্ফোরণের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল বৈরুত

আন্তর্জাতিক ডেস্ক: রাজধানী বৈরুতের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *