উত্তর প্রদেশে সন্ত্রাসী ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত

প্রকাশিত: ০৩:৫৭, ০৩ জুলাই ২০২০

আপডেট: ০৪:২৩, ০৩ জুলাই ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে আসামি ধরতে গিয়ে নিহত হয়েছেন পুলিশ সদস্য। আজ শুক্রবার (০৩ জুলাই)  ভোরে উত্তর প্রদেশের কানপুরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছাতেই সন্ত্রাসী ও তার সহযোগীরা গুলিবর্ষণ শুরু করে। সুপারিন্টেনডেন্ড দেবেন্দ্র কুমার মিশ্রসহ নিহত অন্যদের মধ্যে রয়েছে, তিনজন সাব-ইন্সপেক্টর এবং চারজন কনস্টেবল।

এনডিটিভি জানিয়েছে, লক্ষ্নৌর রাজধানী থেকে ১৫০ কিলোমিটার দূরে ডিকরু গ্রামে অভিযান পরিচালনা করতে গিয়েছিল পুলিশ। হত্যাসহ ৬০টি মামলায় অভিযুক্ত ওয়ান্টেড সন্ত্রাসী বিকাশ দুবেকে ধরতে তিনটি পুলিশ স্টেশন থেকে টিম যায় ওই গ্রামে। সম্প্রতি নতুন এক হত্যাকাণ্ডের অভিযোগ ওঠায় ওই অভিযানের পরিকল্পনা করে পুলিশ।

কানপুরের পুলিশ প্রধান দীনেশ কুমার বলেন, তাকে গ্রেপ্তার করতেই গিয়েছিল পুলিশ। কিন্তু সেখানে যেতেই সন্ত্রাসীরা তিন দিক থেকে আক্রমণ চালায়। এই আক্রমণ পূর্বপরিকল্পিত ছিলো।

উত্তর প্রদেশের পুলিশের ডিরেক্টর জেনারেল এইচসি অবস্তি বলেন, বিকাশ দুবে ও অন্যরা মিলে যে রাস্তাটা ওই গ্রামের দিকে যায়, তার পথরোধ করে রেখেছিলো। পুলিশ সেটা সরিয়ে গ্রামে প্রবেশ করে। তখন বিভিন্ন বাড়ির ছাদে অবস্থান করা সন্ত্রাসীরা তাদের উপর গুলি চালায়। এতে ঘটনাস্থলে মৃত্যু হয় ৮ পুলিশ সদস্যের। এ ঘটনায় আরও ৪ পুলিশ আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

 

এই বিভাগের আরো খবর

মসনদে ফের বসতে চান সু চি

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের জাতীয়...

বিস্তারিত
টিকটক বিক্রির সময়সীমা বেঁধে দিলেন ট্রাম্প  

আন্তর্জাতিক ডেস্ক: চীনের বিনোদনমূলক...

বিস্তারিত
জাতিসংঘ ও গুগলে নতুন মানচিত্র পাঠাচ্ছে নেপাল

আন্তর্জাতিক ডেস্ক: বিরোধের কেন্দ্রে...

বিস্তারিত
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সোনিয়া গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক:  দিল্লির শ্রী...

বিস্তারিত
আফগানিস্তানের কারাগারে হামলায় নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *