খানপুরে করোনা হাসপাতালে আইসিইউ চালু 

প্রকাশিত: ০৬:২৯, ০২ জুলাই ২০২০

আপডেট: ০৬:২৯, ০২ জুলাই ২০২০

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের খানপুরে করোনা হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) চালু করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে হাসপাতালে ১০ শয্যার আইসিইউ ইউনিটের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ  কে এম সেলিম ওসমান। 

আইসিউ ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য সেলিম ওসমান অদূর ভবিষ্যতে এই আইসিউ ইউনিটকে ৫০ শয্যায় এবং হাসপাতালকে মেডিকেল কলেজ হাসাপাতালে রূপান্তর করার পরিকল্পনার কথা জানান। পাশাপাশি হাসাপাতালে ঠিকাদারি ব্যবসার মাধ্যমে নানা ধরণের অনিয়ম দুর্নীতি ও অর্থ আত্মসাতের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে নির্দেশনাও দেন। এর প্রেক্ষিতে জেলা প্রশাসক আইসিউ ইউনিট সুশৃংখলভাবে ব্যবস্থাপনা ও পরিচালনা করতে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন।

এ সময় সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. গৌতম রায়, আবাসিক চিকিৎসক সামসুদ্দোহা সরকার সঞ্চয়, জেলা করোনা ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম এবং সিটি কর্পোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকুসহ জেলা স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এর আগে নারায়ণগঞ্জ জেলাকে করোনার হটস্পট হিসেবে চিহ্নিত করা হলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে ৩শ’ শয্যার এই হাসপাতালটিকে করোনা রোগীদের চিকিৎসাসেবা প্রদানসহ পিসিআর ল্যাব হিসেবে প্রস্তুত করা হয়। ১০ এপ্রিল এই হাসপাতালে শহরের একমাত্র প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টার এবং ৬ মে পিসিআর ল্যাবের উদ্বোধন করেন সংসদ সদস্য সেলিম ওসমান। তবে, করোনা রোগীদের সর্বোচ্চ চিকিৎসাসেবা প্রদানের কথা থাকলেও প্রয়োজনীয় সরঞ্জামের অভাবে গত আড়াই মাসে আইসিইউ ইউনিট চালু না হওয়ায় ভোগান্তিতে পড়েন শত শত মানুষ। শ্বাসকষ্টজনিত গুরুতর রোগীদের ভর্তি না করায় মানুষকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীসহ অন্যত্র ছোটাছুটি করে বিড়ম্বনার শিকার হতে হয়েছে। এ কারণে জেলায় ১০ জন রোগী মৃত্যুর অভিযোগ তুলে বিভিন্ন সময় আন্দোলনসহ সিভিল সার্জনের কার্যালয় ঘেরাও করেছে বিভিন্ন সংগঠন। 

এই বিভাগের আরো খবর

দিনাজপুরে ধর্ষণের ঘটনায় চারজন গ্রেফতার

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরের...

বিস্তারিত
এএসআইকে চড় মারার ঘটনায় ওসি প্রত্যাহার

বরগুনা সংবাদদাতা: বরগুনার বামনায়...

বিস্তারিত
করোনায় প্রাণ হারালেন আরেক পুলিশ সদস্য

ঝিনাইদহ সংবাদদাতা: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
নারায়ণগঞ্জে দুই কিশোরের মৃত্যু, গ্রেফতার ৪

নারায়নগঞ্জ সংবাদদাতা : নারায়ণগঞ্জের...

বিস্তারিত
হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি আজ বন্ধ

হিলি সংবাদদাতা: শুভ জন্মাষ্টমি ও...

বিস্তারিত
সিনহা হত্যায় জড়িত নই : ইলিয়াস কোবরা

কক্সবাজার সংবাদদাতা: সেনাবাহিনীর...

বিস্তারিত
কুড়িগ্রামে দেখা দিয়েছে গবাদিপশুর চর্ম রোগ

কুড়িগ্রাম সংবাদদাতা: তিনদফা বন্যায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *