ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয়: মেয়র

প্রকাশিত: ০৬:০২, ০২ জুলাই ২০২০

আপডেট: ০৯:০৯, ০২ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ ঠেকাতে রাজধানীর ঘনবসতিপূর্ণ এলাকায় কোরবানির পশুর হাট বসানো হবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

আজ (বৃহষ্পতিবার) দুপুরে সাংবাদিকদের মেয়র বলেন, হাটের জন্য আগে যেসব দরপত্র আহ্বান করা হয়ছিল, তা সবই বাতিল করা হবে। আবারো নতুন করে হাট ইজারা দেয়া হবে বলেও জানান উত্তরের মেয়র।

গাবতলী স্থায়ী পশুর হাট থাকবে জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, 'করোনার সংক্রমণের বিষয়টিকে গুরুত্ব দিয়ে ঢাকার ভেতরে পশুর কোনো হাট না রাখার কথা ভাবা হচ্ছে।

আতিকুল ইসলাম বলেন, হাট ইজারা দিয়ে হয়তো কোটি টাকা আয় করা যাবে, কিন্তু টাকার চেয়ে মানুষের জীবনের মূল্য অনেক বেশি। মানুষ বেঁচে থাকলে ভবিষ্যতে টাকা আসবে। তাই তিনি ঢাকার বাইরে তুলনামূলক কম ঘনবসতিপূর্ণ এলাকায় হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছেন।

তেজগাঁও এলাকায় একটা হাট ছিল উল্লেখ করে তিনি বলেনএখানে আমরা ভালো টাকা পেতাম। কিন্তু এবার এখানে হাট বসাব না। আফতাবনগর এলাকায় আমাদের একটা হাট বসে। পাশেই দক্ষিণ সিটি করপোরেশনের একটা হাট বসে। যেহেতু একই এলাকায় দুটি হাট বসছে, তাই আমি সেখানে হাট না বসানোর সিদ্ধান্ত নিয়েছি।'

আতিকুল ইসলাম বলেন, 'উত্তরা ১০,১১ ১২ এই তিনটি সেক্টরে বড় হাট বসত। গত বছর এই হাটে ইজারা মূল্য পাওয়া গিয়েছিল কোটি ৭৩ লাখ টাকা। কিন্তু এবার এই হাট আমরা দেব না। উত্তরার লোকজন উত্তরা ১৭ নম্বর সেক্টরের বৃন্দাবন এলাকা থেকে পশু কিনতে পারবেন। এই এলাকায় মানুষের বসবাস কম।'

মোহাম্মদ এলাকার বাসিন্দাদের জন্য বছিলার ভেতরে রায়েরবাজার কবরস্থান এলাকায় একটা হাট দেওয়া হবে। ছাড়া হাট থাকবে পূর্বাচল ব্রিজ সংলগ্ন মস্তুল ডুমনী ১০০ ফুট সড়কের সাইদ নগর এলাকায়। ছাড়া গাবতলী স্থায়ী পশুর হাট থাকবে জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, 'করোনার সংক্রমণের বিষয়টিকে গুরুত্ব দিয়ে আমরা ঢাকার ভেতরে পশুর কোনো হাট না রাখার কথা ভাবছি।'

আতিকুল ইসলাম বলেন, যাঁরা অনলাইনে পশু কিনতে চান, তাঁদের জন্য করপোরেশনের পক্ষ থেকে কী ধরনের উদ্যোগ নেওয়া যায়, বিষয়টি নিয়ে তারা চিন্তাভাবনা করছেন।

আগের দরপত্রগুলো বাতিল করে নতুন করে ঢাকার বাইরে হাট বসানোর সিদ্ধান্ত শিগগিরই বাস্তবায়ন করা হবে।

এই বিভাগের আরো খবর

পুরনো রূপে ঢাকা, তীব্র যানজট

ফাহিম মোনায়েম: পুরনো রূপে ফিরেছে...

বিস্তারিত
রাজধানীতে আবাসন ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বসুন্ধরা...

বিস্তারিত
আবারও বাড়লো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক: আবারও সোনার দাম...

বিস্তারিত
আজও ঢাকায় ফিরছেন অনেকে

নিজস্ব প্রতিবেদক: ঈদ উদযাপন শেষে...

বিস্তারিত
বিএনপি নেতা আব্দুল মান্নান আর নেই 

নিজস্ব প্রতিবেদক: বিএনপির ভাইস...

বিস্তারিত
ছুটি শেষে আজো ঢাকায় ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক: প্রিয়জনের সাথে ঈদ...

বিস্তারিত
ঢাকায় ফিরছে মানুষ, খুলেছে অফিস

অনলাইন ডেস্ক: প্রিয়জনের সাথে ঈদ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *