জুনে ধর্ষণের শিকার ১০১, খুন ৬২

প্রকাশিত: ০৩:২৬, ০২ জুলাই ২০২০

আপডেট: ০৩:২৬, ০২ জুলাই ২০২০

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসের মধ্যেও দেশে, নারীদের যৌন হয়রানি, নারীর প্রতি সহিংসতা, কিশোরী শিশুদের ধর্ষণ, এসিড নিক্ষেপের মতো ঘটনা বেড়েছে। গত জুন মাসে দেশে ৩০৮ জন নারী কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছেন ১০১ জন। আছে ধর্ষণের পর হত্যার ঘটনাও।

জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ পর্যালোচনা করে তথ্য জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদ। আজ (বৃহস্পতিবার) এসব তথ্য জানানো হয়েছে।

আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক বার্তায় বলা হয়, গত জুন মাসে মোট ৩০৮ জন নারী কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে মোট ১০১ জন। যাদের মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৬৯ জন আর গণধর্ষণের শিকার হয়েছে ২৫ জন। ধর্ষণের পর হত্যা করা হয়েছে জনকে।

এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৫ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছে জন। যৌন নির্যাতনের শিকার হয়েছে জন। এসিড দগ্ধের শিকার হয়েছে জন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে জন, এর মধ্যে অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে জনের।

অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৪টি। পতিতালয়ে বিক্রি করা হয় একজনকে। বিভিন্ন কারণে ৬২ জন নারী কন্যাশিশুকে হত্যা করা হয়েছে। যৌতুকের কারণে হত্যা করা হয়েছে জনকে।

গৃহপরিচারিকা হত্যা করা হয়েছে জনকে এবং জন গৃহপরিচারিকা আত্মহত্যা করেছে। যৌতুকের কারণে নির্যাতন করা হয়েছে জনকে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১৯ জন। উত্ত্যক্ত করা হয় জনকে। বিভিন্ন নির্যাতনের কারণে ১৭ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। ৩৪ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে।

ফতোয়ার শিকার হয়েছে জন। বাল্যবিবাহের শিকার হয়েছে জন। এছাড়া অন্যাভাবে নির্যাতনের শিকার হয়েছে জন নারী শিশু।

এসব ঘটনা গভীর উদ্বেগের বলে জানিয়েছেন মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম। এসব ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণসহ সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছেন তিনি। এসব বন্ধে সরকারের কার্যকরী পদক্ষেপের প্রত্যাশা করেন তিনি।

এই বিভাগের আরো খবর

দিনাজপুরে ধর্ষণের ঘটনায় চারজন গ্রেফতার

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরের...

বিস্তারিত
এএসআইকে চড় মারার ঘটনায় ওসি প্রত্যাহার

বরগুনা সংবাদদাতা: বরগুনার বামনায়...

বিস্তারিত
করোনায় প্রাণ হারালেন আরেক পুলিশ সদস্য

ঝিনাইদহ সংবাদদাতা: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
নারায়ণগঞ্জে দুই কিশোরের মৃত্যু, গ্রেফতার ৪

নারায়নগঞ্জ সংবাদদাতা : নারায়ণগঞ্জের...

বিস্তারিত
হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি আজ বন্ধ

হিলি সংবাদদাতা: শুভ জন্মাষ্টমি ও...

বিস্তারিত
সিনহা হত্যায় জড়িত নই : ইলিয়াস কোবরা

কক্সবাজার সংবাদদাতা: সেনাবাহিনীর...

বিস্তারিত
কুড়িগ্রামে দেখা দিয়েছে গবাদিপশুর চর্ম রোগ

কুড়িগ্রাম সংবাদদাতা: তিনদফা বন্যায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *