ভাড়া বাকি থাকায় প্রিয়াঙ্কাকে বাংলো ছাড়তে নোটিশ

প্রকাশিত: ০২:৩৩, ০২ জুলাই ২০২০

আপডেট: ০২:৩৩, ০২ জুলাই ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধীর থেকে গত নভেম্বর মাসে এসপিজি নিরাপত্তা (স্পেশাল প্রোটেকশন গ্রুপ সিকিউরিটি) সরিয়ে নেয় কেন্দ্রীয় সরকার। প্রত্যাহার করা হয়েছে জেড প্লাস সিকিউরিটিও। এবার নয়াদিল্লির অভিজাত ৩৫ নম্বর লোধি এস্টেটের বাংলো খালি করতে হবে প্রিয়াঙ্কা গান্ধীকে। এমনই নোটিশ দিয়েছে মোদী সরকার।

এদিকে কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রণালয় জানিয়েছে, এক মাসের নোটিশে চলতি বছরের আগামী ১ আগস্টের মধ্যে বাংলোটি খালি করতে হবে। মূলত স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) পরামর্শ অনুযায়ী প্রিয়াঙ্কাকে ১৯৯৭ সালে লোধি এস্টেটের ৩৫ নম্বর বাংলোটি স্পেশাল লাইসেন্সিহিসেবে থাকতে দেওয়া হয়। মাসিক ভাড়া ঠিক হয় ৩৭ হাজার রুপি। সেই অর্থও প্রিয়াঙ্কা ঠিক মতো মেটাননি বলেই অভিযোগ সরকারের।

এছাড়া নগরোন্নয়ন মন্ত্রণালয় সূত্রে জানা যায়, প্রিয়াঙ্কা গান্ধীর তিন লাখ ৪৬ হাজার রুপি ভাড়া বাকি। তাছাড়া কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এখন এসপিজি নিরাপত্তাও প্রত্যাহার করে নিয়েছে। জেড প্লাস নিরাপত্তাও নেই। তাই বিশেষ সুবিধা পাওয়ার মতো আর পরিস্থিতি নেই বলেই প্রিয়াঙ্কা গান্ধীকে টাইপ সিক্সবির ওই বিশাল বাংলো এক মাসের মধ্যে খালি করতে নোটিশ দেওয়া হয়েছে।

অন্যদিকে, কংগ্রেস সূত্রে জানা গেছে, প্রাথমিকভাবে মন্ত্রণালয়ের কাছে বাংলোটি এখনই না নেওয়ার জন্য আবেদন করা হবে। একান্তই ছাড়তে হলে দেশটিতে করোনা পরিস্থিতি মিটে যাওয়া পর্যন্ত সময় চাওয়া হবে বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর

প্রণব মুখার্জি আইসিইউতে

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সাবেক...

বিস্তারিত
করোনায় আক্রান্ত প্রণব মুখার্জি

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত...

বিস্তারিত
ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞার সময় বাড়ল

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের...

বিস্তারিত
নাইজারে বন্দুকধারীদের হামলায় নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিম আফ্রিকার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *