আলোচিত রিফাত হত্যার একবছর আজ

প্রকাশিত: ০৩:৪২, ২৬ জুন ২০২০

আপডেট: ০৬:৩১, ২৬ জুন ২০২০

বরগুনা সংবাদদাতা: আলোচিত রিফাত শরীফ হত্যাকান্ডের একবছর আজ। গত বছর ২৬ জুন বরগুনা সরকারি কলেজ গেইট এলাকায় নয়নবন্ড বাহিনী প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে রিফাত শরীফকে। একমাত্র ছেলেকে হারিয়ে এখনো শোকে মুহ্যমান রিফাতের মা। অভাবের সংসারের হাল ধরতে রিফাতের বোন চাকরির জন্য চাইছেন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ। এদিকে করোনার প্রভাবে আদালত বন্ধ হয়ে যাওয়ায় শেষ পর্যায়ে এসে থমকে আছে মামলার কার্যক্রম।

২০১৯ সালের ২৬ জুন সকাল ১০টায় স্ত্রী আয়শা  সিদ্দিকা মিন্নিকে কলেজে আনতে যায় স্বামী শাহনেওয়াজ রিফাত শরীফ। আগে থেকেই হত্যা পরিকল্পনা করে কলেজের সামনে ওৎ পেতে থাকে নয়নবন্ড বাহিনী। তিনটি দলে বিভক্ত হয়ে এই কিলিং মিশনে প্রায় ১৫ জন ০০৭ গ্রুপের সক্রিয় সদস্য দায়িত্বে থাকে হত্যাকারীদের নিরাপত্তায়।

পরিকল্পনা অনুযায়ী দুইমিনিটেই শেষ হয় কিলিং মিশন। রিফাত শরীফ বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ওই দিনই চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। জুলাই পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয় বাহিনী প্রধান নয়নবন্ড। হত্যার পরিকল্পনাকারী দাবী করে রিফাতের স্ত্রী মিন্নিকেও গ্রেপ্তার করে পুলিশ।

এক বছরেও সন্তান হারানোর শোক কাটিয়ে উঠতে পারেনি রিফাতের মা। প্রতিদিন ছেলের কবরের পাশে গিয়ে দাড়িয়ে থাকেন তিনি।

পরিবারের ভবিষ্যৎকে হারিয়ে অসহায় হয়ে পড়ায় কেউকে পাশে পায়নি বলে অভিযোগ করেন রিফাতের বাবা। ভাইয়ের মৃত্যুর পরে পরিবারের দায়িত্ব কাধে নিতে প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেন রিফাতের ছোট বোন

এই হত্যা মামলার আইনজীবী বলছেন, শেষের পথে মামলার সাক্ষ্য গ্রহণ। এরপর যুক্তিতর্ক শেষেই রায় ঘোষনা করবেন বিচারক।

রিফাত হত্যা মামলায় স্ত্রী মিন্নিসহ প্রাপ্তবয়স্ক ১০ এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জনসহ ২৪ জনকে আসামী করে পৃথক দুটি চার্জশীট দেয় পুলিশ। প্রাপ্তবয়স্ক আসামীদের বিরুদ্ধে সাক্ষ্য দেয় ৭৬ জন সাক্ষী আর অপ্রাপ্তবয়স্ক আসামীদের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ৭৫ জন এখন শুধু তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ বাকী রয়েছে।

এই বিভাগের আরো খবর

দুই মাধ্যমেই চলবে উচ্চ আদালত

নিজস্ব প্রতিবেদক: আগামী সপ্তাহ থেকে...

বিস্তারিত
সারাদেশে নিম্ন আদালত খুলেছে আজ

নিজস্ব প্রতিবেদক:  করোনা মহামারির...

বিস্তারিত
খুলনায় সহিংসতায় গ্রেফতার ৩ জন রিমান্ডে

খুলনা সংবাদদাতা: খুলনায় মাদ্রাসার...

বিস্তারিত
প্রায় ৪ মাস পর বসলো দেশের সর্বোচ্চ আদালত

নিজস্ব সংবাদদাতা: বৈশ্বিক মহামারি...

বিস্তারিত
ভার্চুয়ালে সপ্তাহে ২ দিন চলবে আপিল বিভাগ

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *