ফার্মার্স ব্যাঙ্ক কেলেঙ্কারির  শুনানি  ১৬ জুন 

প্রকাশিত: ১১:৪৯, ১৪ জুন ২০২০

আপডেট: ১২:১১, ১৪ জুন ২০২০

ইমদাদুল্লাহ বাবু: সাবেক ফার্মার্স ব্যাঙ্কের শেয়ার হোল্ডার বাবুল চিশতী ও তার ছেলের বিরুদ্ধে প্রায় তিনশ’ কোটি টাকা অর্থ কেলেঙ্কারীর পাঁচ মামলার বিচার দ্রুত শেষ হবে বলে আশা করছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান। চিশতী পরিবারের বিরুদ্ধে অনিয়ম ও অর্থ আত্মসাতের প্রমাণ রয়েছে বলেও দাবি করেন তিনি। তবে এরই মধ্যে বিচারিক আদালত থেকে জামিন পেয়েছেন রাশেদ চিশতী, যা স্থগিতের জন্য দুদকের করা আবেদনের শুনানি ১৬ জুন নির্ধারণ করেছে আপিল বিভাগ। 

আলোচিত ফারমার্স ব্যাঙ্ক কেলেঙ্কারীর ঘটনায় ব্যাংকের অডিট ও ইসি কমিটির তৎকালীন চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী এবং তার ছেলে ব্যাঙ্কের সাবেক শেয়ার হোল্ডার রাশেদুল হক চিশতীসহ এই পরিবারের সদস্যদের বিরুদ্ধে ১৬টি মামলা করে দুর্নীতি দমন কমিশন-দুদক। অনিয়ম, অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এসব মামলায় ২০১৮ সালের এপ্রিল থেকে কারাগারে আছেন পিতা-পূত্র।

এরমধ্যে রাশেদ চিশতীর বিরুদ্ধে আছে প্রায় ২৯০ কোটি টাকার ৫টি মামলা। যাতে নিম্ন আদালত থেকে জামিন পেয়েছেন তিনি। টাঙ্গাইলের এক মামলায় দুদকের আইনজীবী না থাকায় বিচারিক আদালত থেকে জামিন পান রাশেদ চিশতি। এর বিরুদ্ধে উচ্চ আদালতে দুদক আপিল স্থগিত হয় তার জামিন। আরেক মামলায় আদালতের নিয়মিত কার্যক্রম শুরু না হওয়া পর্যন্ত তার জামিন স্থগিত রয়েছে। আর বাকি তিন মামলায় শর্তসাপেক্ষে জামিন উচ্চ আদালতে বহাল রাখা হয়েছে। এছাড়া এই তিন মামলায় অভিযোগ গঠনের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন, দুদকের আইনজীবী খোরশেদ আলম খান।


রাশেদ চিশতীর বিরুদ্ধে মামলাগুলো দ্রুত নিষ্পত্তির জন্য দুদক চেষ্টা করছে বলে জানান, সংস্থাটির আইনজীবী খোরশেদ আলম খান।

টাঙ্গাইলে প্রায় সাড়ে ৯ কোটি, ঢাকার গুলশান থানার এক মামলায় ৫৪ কোটি, আরেক মামলায় ১৫৯ কোটি, মহানগর দায়রা জজ আদালতে করা দুই মামলায় যথাক্রমে ৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ করে দুদক। তবে এসব মামলা প্রসঙ্গে কথা বলতে রাজি হননি, রাশেদ চিশতীর আইনজীবী শাহরিয়ার কবির বিপ্লব।

 


 

এই বিভাগের আরো খবর

স্বাস্থ্যের সাবেক ডিজিকে দুদকে তলব

অনলাইন ডেস্ক: মাস্ক-পিপিই কেলেঙ্কারি...

বিস্তারিত
পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক: যুব মহিলা লীগের...

বিস্তারিত
এবার ৩৮ দিনের রিমান্ডে সাহেদ

আশিক মাহমুদ: জিঙ্গাসাবাদের জন্য...

বিস্তারিত
কাজ না করেই ৩০ কোটি টাকা লোপাট

তাসলিমুল আলম: টেন্ডার অনুযায়ী কোন...

বিস্তারিত
৩ দিনের রিমান্ডে শারমিন জাহান

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ...

বিস্তারিত
সাহেদকে র‌্যাবের কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক: বহুল আলোচিত...

বিস্তারিত
সাহেদের বিরুদ্ধে দুদকের অর্থ আত্মসাতের মামলা

নিজস্ব প্রতিবেদক: এনআরবি ব্যাংক থেকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *