২৪ ঘন্টায় নতুন শনাক্ত ২,৬৩৫, মৃত্যু ৩৫

প্রকাশিত: ০২:৪৪, ০৬ জুন ২০২০

আপডেট: ১০:৫৭, ০৬ জুন ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় (০৬ জুন, শনিবার) আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮৪৬ জনে। নতুন করে শনাক্ত হয়েছে ২৬৩৫ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের  সংখ্যা দাঁড়ালো ৬৩ হাজার ২৬জনে। এছাড়া আরো ৫২১ জনসহ এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩২৫ জন।

আজ শনিবার (০৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি ৫০টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১২হাজার ৯০৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৪৮৬টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৮৪ হাজার ৮৫১টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৬৩৫ জনের দেহে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৩ হাজার ২৬ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৫ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো ৮৪৬ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২১ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১২ হাজার ৮০৪ জন।

নতুন করে যারা মারা গেছেন তা‌দের ২৮ জন পুরুষ, নারী সাতজন। এদের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভা‌গে আটজন, সিলেট বিভাগে দুজন, রাজশাহী বিভাগে তিনজন এবং বরিশাল বিভাগে দুজনের মৃত্যু হয়েছে। ২৫ জন মারা গেছেন হাসপাতালে, নয়জন বাড়িতে এবং হাসপাতালে আনার পর একজনকে মৃত ঘোষণা করা হয়। বয়সের দিক থেকে ১১ থেকে ২০ বছরের দুজন, ২১ থেকে ৩০ বছরের তিনজন, ত্রিশোর্ধ্ব দুজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব ১০ জন, ষাটোর্ধ্ব পাঁচজন, সত্তরোর্ধ্ব নয়জন এবং ৮১ থেকে ৯০ বছরের একজন মারা গেছেন।

শনিবারের বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ২১ দশমিক ১০ শতাংশ। লিঙ্গভেদে শনাক্তের হিসাবে ৭১ শতাংশ পুরুষ এবং ২৯ শতাংশ নারী। রোগী শনাক্ত বিবেচনায় এ পর্যন্ত সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ। এ পর্যন্ত যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৭৭ দশমিক ৪৬ শতাংশ এবং নারী ২২ দশমিক ৫৪ শতাংশ।

 

এই বিভাগের আরো খবর

ভূতুড়ে বিল : ডিপিডিসির চার কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা: বিদ্যুতের ভূতুড়ে...

বিস্তারিত
২০০ শিক্ষার্থীর সার্টিফিকেট নষ্ট!

আশিক মাহমুদ: দুইশ’ শিক্ষার্থীর...

বিস্তারিত
২৬০০ মরদেহ দাফন ও সৎকার করেছে স্বেচ্ছাসেবীরা

তারেক সিকদার: করোনা ভাইরাসে আক্রান্ত...

বিস্তারিত
গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৯, শনাক্ত ৩২৮৮ 

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী...

বিস্তারিত
ভাড়াটিয়াদের সাথে অমানবিক আচরণ করবেন না

নিজস্ব প্রতিবেদক: ভাড়াটিয়া ও মেসে...

বিস্তারিত
করোনা পরীক্ষার ফি বাতিলের দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক: অবিলম্বে করোনা...

বিস্তারিত
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে কিশোর খুন

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ায় ফুটবল...

বিস্তারিত
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা লকডাউন

চট্টগ্রাম সংবাদদাতা : করোনা ভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *