ব্রাহ্মণবাড়িয়ায় ঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ০২:২৫, ০৬ জুন ২০২০

আপডেট: ০২:২৫, ০৬ জুন ২০২০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় ঝড়ের তান্ডবে শতাধিক ঘরবাড়ি, গাছপালা, নৌকা, ও ব্যবসা প্রতিষ্ঠানসহ বিদ্যুতিক খুটি ভেংগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আজ শনিবার (৬ জুন) সকালে উপজেলার কয়েকটি গ্রামে  টর্নেডোটি আঘাত করে। এসময় উপজেলা সদরের পশ্চিমপাড়া, চেঙ্গাপুর, ডাকবাংলো, গাংকুলপাড়া, গৌর মন্দির, মহাখালপাড়া, বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল, শ্রীঘর, হরিপুর ইউনিয়নের নরহা গ্রামেসহ বিভিন্ন গ্রামে এর তান্ডব চলে।

টর্নেডোর কবলে পড়ে আহত হয়েছেন ৪ জন। আহতদের উদ্ধার করে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। তবে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা সুনির্দিষ্টভাবে কেউ জানাতে পারেনি।

এদিকে টর্নেডোর সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফী। পাশাপাশি তিনি দুই ইউনিয়নের চেয়ারম্যানকে ক্ষতিগ্রস্থদের তালিকা করার জন্য নির্দেশ দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী জানান, সকালে টর্নেডোটি উপজেলা সদর ইউনিয়ন ও হরিপুর ইউনিয়নে আঘাত করে। টর্নেডো স্বাভাবিকভাবে ২২ সেকেন্ড স্থায়ী হয়। এরই মধ্যে এটি সবকিছু লন্ডভন্ড করে দিয়েছে। উপজেলা সদরের পশ্চিমপাড়া, চেঙ্গাপুর, ডাকবাংলো, গাংকুলপাড়া, গৌর মন্দির, মহাখালপাড়া, বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল, শ্রীঘর, হরিপুর ইউনিয়নের নরহা গ্রামেসহ বিভিন্ন গ্রামে এটির তান্ডব চলে। চারজন আহত হওয়ার খবর আমরা পেয়েছি। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরো জানান, টর্নেডোর আঘাত করার সংবাদ পাওয়ার পর ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে ঘরবাড়ি সহ ক্ষয়ক্ষতির পরিমানের তালিকা করা হচ্ছে। তালিকা করার পর পরবর্তি ব্যবস্থা নেয়া হবে। তবে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা পুরোপুরি না জেনে বলা যাচ্ছে না বলেও জানান তিনি।
 

এই বিভাগের আরো খবর

কক্সবাজার সৈকতে আবার মৃত ডলফিন

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার সৈকতে...

বিস্তারিত
পুলিশের নির্যাতনে কিডনি নষ্ট, তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: যশোরে পুলিশের হাতে...

বিস্তারিত
বীরগঞ্জে বাসচাপায় মৃতের সংখ্যা বেড়ে ৬

দিনাজপুর প্রতিবেদক: দিনাজপুরের...

বিস্তারিত
দুর্যোগে সহায়তায় ১১ হাজার টন চাল বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক: বিভিন্ন প্রাকৃতিক...

বিস্তারিত
চট্টগ্রামে করোনা আক্রান্ত ছাড়ালো ১০ হাজার

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামে তিন...

বিস্তারিত
ফরিদপুরে জনপ্রিয় হচ্ছে আলু বোখারার চাষ

ফরিদপুর সংবাদদাতা: ফরিদপুরে জনপ্রিয়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *