অনলাইনে ঢাবির আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব 

প্রকাশিত: ১২:২০, ০৬ জুন ২০২০

আপডেট: ১২:২০, ০৬ জুন ২০২০

বিনোদন ডেস্ক: করোনা সংকটের কারণে আজ থেকে অনলাইন প্ল্যাটফর্মে  অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাবির দ্বাদশ আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব (আইআইইউএসএফএফ)। । আজ ও আগামীকাল বিনামূল্যে উৎসবের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে দর্শকরা সিনেমাগুলো সরাসরি উপভোগ করতে পারবেন।

আজ শনিবার (৬ জুন) বিকেল পাঁচটায় দেখা যাবে উৎসবের দর্শকপ্রিয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। সন্ধ্যা সাতটায় নবম ও দশম আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের দর্শকপ্রিয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। রাত সাড়ে আটটায় বিগত বছরগুলোর ‘তারেক মাসুদ বেস্ট এমার্জিং ডিরেক্টর’ পুরস্কারপ্রাপ্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

৭ জুন বিকেল পাঁচটায় হবে অ্যালামনাই শোকেস। দেখা যাবে তরুণ নির্মাতা রামকৃষ্ণ সাহা ও শরিফুল অনিক নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। সন্ধ্যা সাতটায় বিগত বছরগুলোর ‘জহির রায়হান বেস্ট শর্ট’ পুরস্কারপ্রাপ্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। রাত নয়টায় চলচ্চিত্র আড্ডা আইআইইউএসএফএফ টকস। চলচ্চিত্র সমালোচক ও সাংবাদিক সাদিয়া খালিদ রীতির সঙ্গে আড্ডায় থাকবেন চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী।

চলচ্চিত্র উৎসবের সিনেমা দেখা যাবে ফেসবুকে fb/iiusff ও ইউটিউবে t.ly/nUFr লিংকে। ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ (ডিইউএফএস) আয়োজিত এ উৎসবে সহযোগিতা করছে জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর।

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হয় এ চলচ্চিত্র উৎসব। বিশ্বব্যাপী তরুণ নির্মাতাদের ছবিগুলোকে দর্শকের সামনে তুলে ধরার উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ উৎসবটির আয়োজন করে। এ বছর বিশ্বের ১০৬টি দেশ থেকে উৎসবে জমা পড়েছে ২ হাজার ৮৩টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

এই বিভাগের আরো খবর

'কলঙ্কিনী রাধা' গান নিয়ে ভারতে ক্ষোভ

বিনোদন ডেস্ক: বলিউড তারকা আনুশকা...

বিস্তারিত
বলিউড ছাড়ছেন সুশান্তের শেষ নায়িকা সাঞ্জানা

বিনোদন ডেস্ক: কয়েকদিন আগে আত্মহত্যা...

বিস্তারিত
অভিনেত্রী জয়া আহসানের জন্মদিন আজ

অনলাইন ডেস্ক: নন্দিত অভিনেত্রী জয়া...

বিস্তারিত
সৈয়দ আব্দুল হাদীর জন্মদিন আজ

বিনোদন ডেস্ক: আজ বুধবার (১ জুলাই)...

বিস্তারিত
করোনার হানা আমির খানের বাড়িতে

বিনোদন ডেস্ক:  মহামারি করোনার ছোবল...

বিস্তারিত
বলিউডে শাহরুখ খানের ২৮ বছর

বিনোদন ডেস্ক: বলিউডে ২৮ বছর পূর্ণ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *