নারী চিকিৎসকের সাথে প্রতারণাকারী গ্রেফতার

প্রকাশিত: ১২:৪১, ০৫ জুন ২০২০

আপডেট: ০৪:৪৯, ০৫ জুন ২০২০

অনলাইন ডেস্ক: বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের চিকিৎসকগণ অনলাইনে টেলিমেডিসিনের মাধ্যমে জনসাধারণদের সেবা দিয়ে যাচ্ছেন। দেশের অন্যতম একটি স্বনামধন্য হাসপাতালে কর্মরত একজন নারী চিকিৎসকও তার প্রতিষ্ঠানের পক্ষ থেকে টেলিমেডসিন সেবা দিয়ে যাচ্ছিলেন। কিন্তু এই সেবা দিতে গিয়ে বিব্রতকর অবস্থায় পড়তে হয়েছে তাকে। 

সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের ফেসবুক পেজ থেকে জানান, গত মাসের ২৭ মে (বুধবার) নিজ হাসপাতাল থেকে টেলিমেডিসিন সেবা দেওয়ার পর তিনি তার ফেসবুক আইডিটি প্রতিষ্ঠানের কম্পিউটার থেকে লগ আউট করতে ভুলে যান। পরে বাসায় এসেই তিনি তার আইডিটি রিমোট লগআউট করেন।

কিন্তু ততক্ষণে একজন দুর্বৃত্ত তার ফেসবুক ম্যাসেজ্ঞার থেকে কিছু ব্যক্তিগত ছবি ডাউনলোড করে তাকে Eva Ahmed  নামে একটি ফেক আইডি থেকে ব্ল্যাকমেইল করে। পরে গত ৩০ তারিখ (মঙ্গলবার) ভিকিটিম আমাদের (সাইবার সিকিউরিটি) সাথে যোগাযোগ করলে আজ এসি ধ্রুব জ্যোতির্ময় গোপ এর নেতৃত্বে একটি দল ঢাকার রামপুরা এলাকা থেকে একই প্রতিষ্ঠনের ডিজিটাল মার্কেটিং অফিসার রিয়াদ এর কাছ থেকে ঐ ফেক আইডিটি জব্দ করে এবং তাকে গ্রেফতার করে।

ভিকটিমের আইনজীবী অ্যাডভোকেট আয়শা সোনিয়া বলেন, ফেসবুকে নগ্ন ছবি পাঠিয়ে নারী চিকিৎসক রুপাকে বিভিন্ন ধরনের হুমকি ও ভয় দেখাচ্ছিল আসামি রিয়াদ। রিয়াদ ডা. রুপার ছবি ভাইরাল করে তাকে ‘দেহ-ব্যবসায়ী’ বলে দুর্নাম ছড়ানোর হুমকিও দিয়েছে। ৪ জুন আসামি গ্রেপ্তার হয়েছে। তার বিরুদ্ধে আমরা পরবর্তী আইনি পদক্ষেপ নেব।’

এ ঘটনায় গত ৩ জুন ২০২০ তারিখে রামপুরা থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২ এবং ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এ মামলা নং ২ রজু হয়েছে।

এই বিভাগের আরো খবর

নিম্ন আদালতে আত্মসমর্পনের সুযোগ ফিরলো

নিজস্ব প্রতিবেদক : করোনা পরিস্থিতিতে...

বিস্তারিত
৪০ বিচারক করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক: নিম্ন আদালতের ৪০ জন...

বিস্তারিত
ওয়াসার পানির বাড়তি দাম নিতে বাধা নেই 

নিজস্ব প্রতিবেদক: সেবার মান না বাড়িয়ে...

বিস্তারিত
ময়ূরের মালিক, চালকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক: অর্ধশতাধিক যাত্রী নিয়ে...

বিস্তারিত
টেকনাফে বন্দুকযুদ্ধে ৪ ডাকাত নিহত

কক্সবাজার সংবাদদতা: কক্সবাজারের...

বিস্তারিত
টাঙ্গাইলে তিন মাদক ব্যবসায়ী আটক

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইল সদর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *