অনেক সরকারি অফিসে স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা নেই

প্রকাশিত: ০৩:০১, ০২ জুন ২০২০

আপডেট: ১০:৩৩, ০২ জুন ২০২০

নিজস্ব প্রতিবেদক: অঘোষিত লকডাউন তুলে নেয়ার তৃতীয়দিনে কর্মচঞ্চল হয়ে উঠছে রাজধানীর সরকারি-বেসরকারি অফিস ও বিভিন্ন প্রতিষ্ঠান। করোনা সংক্রমণ ঠেকাতে অধিকাংশ অফিসে জীবাণুনাশক চেম্বারসহ প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হলেও বেশকিছু সরকারি অফিসে দেখা মেলেনি কোন সুরক্ষা ব্যবস্থার। সকল কর্মকর্তা-কর্মচারি কাজে যোগ দেয়ায় মানা যাচ্ছে না সামাজিক দূরত্ব। 

দীর্ঘ সাধারণ ছুটি শেষে ৩১ মে থেকে স্বাভাবিক হতে শুরু করেছে অফিসের কার্যক্রম। কর্মব্যস্ত চেহারায় ফিরছে সরকারি-বেসরকারি কর্মক্ষেত্র। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন অফিসে স্থাপন করা হয়েছে জীবাণুনাশক চেম্বার। দেয়া হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার। 

কিন্তু সরকারি অনেক অফিসেই দেখা গেলো ভিন্ন চিত্র। নেই জীবাণুনাশক কোন ব্যবস্থা। এমনকি ২৫ শতাংশ কাজের সরকারি প্রজ্ঞাপন না হওয়ায় শতভাগ কর্মকর্তা-কর্মচারি এদিন হাজির বিভিন্ন দপ্তরে। স্বাস্থ্যঝুকির আতংকে কর্মকর্তা-কর্মচারিরা। 

আবার বিভিন্ন অফিসে সেবা নিতে ভিড় বেড়েছে সাধারণ মানুষের। তবে সেখানে মানা হচ্ছেনা সামাজিক দুরত্ব। অন্যদিকে মতিঝিলে বিমান বাংলাদেশের ভবনে চোখে পড়েনি জীবাণুনাশক কোন প্রতিরোধ ব্যবস্থা। 

সরকারি-বেসরকারি অফিসে ব্যস্ততা বাড়া শুরু হলেও সামাজিক দুরত্ব নিশ্চিতসহ স্বাস্থ্যবিধি মানা না হলে সংক্রমণের আশংকা করছেন সেবাগ্রহীতাসহ কর্মজীবীরা।


 

এই বিভাগের আরো খবর

নবরূপে সেজেছে বিশ্ববিদ্যালয় ক্যম্পাসগুলো

বিউটি সমাদ্দার: সারাক্ষণ সরগরম থাকতো...

বিস্তারিত
করোনা পরীক্ষায় পদে পদে ভোগান্তি 

আশিক মাহমুদ: করোনার পরীক্ষা করাতে পদে...

বিস্তারিত
আরও ৪১ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৬০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে গত ২৪...

বিস্তারিত
শিগগিরই কলেজে ভর্তি শুরু; সংসদে শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: এক মাসের ও বেশি সময়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *