একদিনে সর্বোচ্চ শনাক্ত ২৯১১, মৃত্যু ৩৭

প্রকাশিত: ০২:৪৯, ০২ জুন ২০২০

আপডেট: ১২:২৯, ০২ জুন ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় (০২ জুন, মঙ্গলবার সকাল ৮টা) ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৭০৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছে ২৯১১ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ৪৪৫ জনে। এছাড়া আরো ৫২৩ জনসহ এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১১,১২৩ জন।

আজ মঙ্গলবার (০২ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, মারা যাওয়াদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং ৪ জন নারী। তাদের মধ্যে রয়েছেন−ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রংপুর বিভাগে দুই জন, বরিশালে তিন জন, রাজশাহীতে দুই জন, ময়মনসিংহ বিভাগে একজন এবং সিলেট বিভাগে চার জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয় জন, ৪০ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন। তাদের মধ্যে হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৮ জন এবং বাসায় মৃত্যুবরণ করেছেন নয় জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩৮৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৬ হাজার ২৪০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৬৯ জন, এখন পর্যন্ত মোট ছাড়পত্র পেয়েছেন ৩ হাজার ৪০৭ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৫০৬ জনকে। এখন পর্যন্ত ২ লাখ ৯০ হাজার ৩৮৫ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৭ জন এবং এখন পর্যন্ত মোট ২ লাখ ৩১ হাজার ৮৪০ জন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৮ হাজার ৫৪৫ জন।

এই বিভাগের আরো খবর

ওয়ারীতে লকডাউন মানছে না অনেকে

নিজস্ব প্রতিবদেক: ঢাকা দক্ষিণ সিটির...

বিস্তারিত
রাজধানীতে বন্দুকযুদ্ধে নিহত ২

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর কুড়িল...

বিস্তারিত
বারিধারায় ট্রাক চাপায় যুবক নিহত 

অনলাইন ডেস্ক: রাজধানীর গুলশান...

বিস্তারিত
বিতর্কিত নিয়োগ বাতিলের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: বিতর্কিত ১৮৩ জনের...

বিস্তারিত
সরকারের অজ্ঞতায় করোনা সারাদেশে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত
ওয়ারীতে চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ

ফররুখ বাবু: রাজধানীর ওয়ারী এলাকায়...

বিস্তারিত
মহাখালীর পুকুরপাড়-মন্দিরপাড়া সড়ক কবে ঠিক হবে?

ইউসুফ রানা: প্রায় দেড় বছর আগে টেন্ডার...

বিস্তারিত
রাজধানীর ওয়ারীর ১৭ এলাকায় লকডাউন শুরু

তাসলিমুল আলম: করোনার বিস্তার রোধে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *