১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলবে

প্রকাশিত: ০৪:১০, ২৮ মে ২০২০

আপডেট: ০৯:০১, ২৮ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন (সোমবার) থেকে দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল চালুর সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আজ (বৃহস্পতিবার) বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন

তিনি বলেন, প্রাথমিকভাবে শুধু ঢাকা, চট্টগ্রাম সিলেট বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলবে। সৈয়দপুর বিমানবন্দরেও ফ্লাইট চলাচল চালুর চিন্তা-ভাবনা চলছে। এক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ডমেস্টিক ফ্লাইট চলাচল শুরু হবে।

তিনি আরো বলেন, সপ্তাহখানেকের মধ্যে যদি এই চারটি বিমানবন্দর স্বাস্থ্যবিধি মেনে যাত্রী ফ্লাইটের প্রয়োজনীয় সুযোগ-সুবিধাগুলো নিশ্চিত করতে পারে তাহলে রাজশাহী, যশোর, বরিশাল, কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট চলাচলের বিষয়ে অনুমতি দেয়া হবে।

বর্তমানে দেশের চারটি এয়ারলাইন্স কোম্পানিই অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করে থাকে। অভ্যন্তরীণ আকাশপথে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী বরিশাল রুটে প্রতিদিন ১৪০টির মতো ফ্লাইট চলাচল করত। তবে ২০ মার্চ থেকে তিন মাসের জন্য ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করেছে রিজেন্ট এয়ারওয়েজ। এক্ষেত্রে শুধু বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার এবং ইউএস-বাংলা এয়ারলাইন্সই ফ্লাইট পরিচালনা করতে পারবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সাথে এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, মে, ১৬ মে এবং ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়।

এই বিভাগের আরো খবর

করোনায় মৃতের মরদেহ ফেলে পালালো স্বজনরা

রাজশাহী সংবাদদাতা: রাজশাহীতে করোনায়...

বিস্তারিত
ঘুঘু পালন করে সচ্ছল গোপালগঞ্জের মান্নান

গোপালগঞ্জ সংবাদদাতা: বিদেশি জাতের...

বিস্তারিত
কুমিল্লায় করোনা রোগীদের চিকিৎসা সেবায় দুর্ভোগ

কুমিল্লা সংবাদদাতা : করোনায় আক্রান্ত...

বিস্তারিত
গাইবান্ধায় লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধায়...

বিস্তারিত
লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু 

লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুরের...

বিস্তারিত
কুমিল্লায় দৃষ্টিনন্দন বোতল বাড়ি!

কুমিল্লা সংবাদদাতা: বোতল দিয়ে তৈরী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *