ব্রাজিলে দ্রুত বাড়ছে সংক্রমণ

প্রকাশিত: ১০:২৩, ২৮ মে ২০২০

আপডেট: ১১:১৪, ২৮ মে ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা। দেশটিতে গত একদিনে ১১৪৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু সাড়ে ২৫ হাজার ছাড়ালো। এছাড়া দেশটিতে মোট আক্রান্ত ৪ লাখ ১৪ হাজার ৬৬১ জন। আক্রান্তের সংখ্যায় রাশিয়াকে ছাড়িয়েছে ব্রাজিল। যুক্তরাষ্ট্রের পরেই এর অবস্থান।

অপরদিকে, রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭০ হাজার ৬৮০ জন। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৬৮ জনের। তবে, সুস্থ হয়ে ফিরেছে ১ লাখ ৪২ হাজার ২০৮ জন মানুষ। আক্রান্তের দিক দিয়ে দেশটির অবস্থান তৃতীয়।

করোনায় মৃত্যু ও আক্রান্তের হার কমেছে ইউরোপের দেশগুলোতে। ইতালিতে গত একদিনে ১১৭ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। দেশটিতে এপর্যন্ত মোট  ৩৩ হাজার ৭২ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন। দেশটিতে মোট আক্রান্ত ২ লাখ ৩১ হাজার ১৩৯ জন। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমে আসায় গত ১৮ মে দেশটিতে লক ডাউন শিথিল করে দেয়া হয়েছে।

স্পেনে মোট আক্রান্ত ২ লাখ ৮৩ হাজারেরও বেশি। তবে গত একদিনে দেশটিতে মৃত্যু হয়েছে মাত্র এক জনের। দেশটিতে মোট মৃতের সংখ্যা ২৭ হাজার ছাড়িয়েছে। প্রাদুর্ভাব কমে আসায় দেশটিতে লকডাউন শিথিল করে খুলে দেয়া হয়েছে বিভিন্ন অপ্রয়োজনীয় খাত। লকডাউনের বিধিনিষেধ শিথিলের পর স্বাভাবিক হতে শুরু করেছে জীবনযাত্রা।

ইউরোপের আরেক দেশ ফ্রান্সে ২৮ হাজার ৫৯৬ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। আর এতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮২ হাজার ৯১৩ জন।

এদিকে, যুক্তরাজ্যে করোনাভাইরাসে আরও ৪১২ জনের  মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে কোভিড-১৯ রোগে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৭ হাজার ৪৬০ জনে। দেশটিতে মোট আক্রান্ত ২ লাখ ৬৭ হাজার ২৪০ জন। মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই এর অবস্থান।

এছাড়া, গত ২৪ ঘন্টায় মেক্সিকোতে ৫০১, পেরুতে ১৯৫, ভারতে ১৯০ জন, কানাডায় ১২৬ ,এবং জার্মানিতে ৩৫ জনের মৃত্যু হয়েছে প্রাণঘাতী এই ভাইরাসে।

 

 

এই বিভাগের আরো খবর

বাতাসেও ছড়াতে পারে করোনা: ডাব্লিউএইচও

ফারুক হোসাইন: এতদিন পর্যন্ত বিশ্ব...

বিস্তারিত
বিশ্বে একদিনে করোনায় সাড়ে ৫ হাজার মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক: করোনায় বিশ্বে ফের...

বিস্তারিত
বিশ্বনেতৃত্বে আমেরিকার আসন নড়বড়ে!

ফারহীন ইসলাম টুম্পাঃ করোনাভাইরাস...

বিস্তারিত
হংকং ইস্যুতে যুক্তরাজ্যকে চীনের হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: হংকংয়ে নতুন জাতীয়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *