ব্রাজিলে মৃত্যু সোয়া লাখ ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা

প্রকাশিত: ১২:৪১, ২৭ মে ২০২০

আপডেট: ১২:৪১, ২৭ মে ২০২০

অনলাইন ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ইউরোপ এবং যুক্তরাষ্ট্রের চেয়ে দ্রুতগতিতে বাড়ছে দক্ষিণ আমেরিকায়। ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণার প্রতিবেদনে উঠে এসেছে যে, করোনার সংক্রমণের এই ধারা চলতে থাকলে আগস্টের মধ্যে ব্রাজিলে মৃতের সংখ্যা ছাড়াতে পারে এক লাখ ২৫ হাজারের বেশি। শুধু তাই নয়, গোটা দক্ষিণ আমেরিকায় আরও ভয়াবহ রূপ নিতে পারে করোনা। খবর রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, উত্তর আমেরিকার করোনা পরিস্থিতিও ভালো নয়। মহাদেশে পর্যন্ত মোট মৃতের সংখ্যা এক লাখ পেরিয়ে গেছে। তবে আশার কথা হলো, সেখানে শেষ তিনদিন দৈনিক ৭০০ অতিক্রম করেনি। যা গত কয়েক মাসের হিসাবে বিরল ঘটনা।

বিশেষজ্ঞরা বলছেন, উত্তর আমেরিকায় ধীরে ধীরে করোনার প্রকোপ কমার সম্ভাবনা দেখা দিয়েছে। তবে সতর্ক না থাকলে ফের এই সংখ্যার বৃদ্ধি ঘটতে পারে।

তবে বিশেষজ্ঞরা সতর্ক থাকতে বললেও অর্থনীতির স্বার্থে দেশে স্বাভাবিক জীবনযাপন ফিরিয়ে আনতে চাইছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুধু তাই নয়, জুলাই স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বেশ ঘটা করে পালন করতে চাইছেন। যদিও কংগ্রেসের বহু নেতাই এর বিরোধিতা করেছেন। বিষয়ে তাদের ভাষ্য, এই পরিস্থিতিতে জুলাইয়ের অনুষ্ঠান বড় করে না করাই ভালো। হোয়াইট হাউস অবশ্য জানিয়েছে, অনুষ্ঠানের আয়োজন হলেও করোনাকালীন সতর্কতা বজায় রাখা হবে।

এই বিভাগের আরো খবর

ব্রাজিলে প্রাণহানি ৭১ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি...

বিস্তারিত
করোনার প্রকোপ কমেছে স্পেনে 

অনলাইন ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা...

বিস্তারিত
বিশ্বে ১ দিনে করোনায় আক্রান্ত ২ লাখের বেশি

অনলাইন ডেস্ক: মহামারি করোনাভাইরাসে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *