আরও ২১ জনের মৃত্যু, শনাক্ত ১১৬৬

প্রকাশিত: ০২:৫৫, ২৬ মে ২০২০

আপডেট: ০৯:১৮, ২৬ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় (২৬ মে, মঙ্গলবার সকাল ৮টা) আক্রান্ত হয়েছে ১১৬৬ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৬ হাজার ৭৫১ জনে। একই সময় ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫২২ জনে। এছাড়া আরো ২৪৫ জনসহ এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৫৭৯ জন। 

আজ মঙ্গলবার (২৬ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, দেশে পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নমুনা মিলিয়ে মোট পাঁচ হাজার ৪০৭টি নমুনা পরীক্ষা করে আরো এক হাজার ১১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৩৬ হাজার ৭৫১ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ। এখন ৪৮টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়।

ডা. নাসিমা সুলতানা বলেন, আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। এদের মধ্যে ১৪ জন পুরুষ সাতজন নারী। আর ২১ জনের মধ্যে হাসপাতালে ২০ জন আর বাসায় একজন মারা গেছেন। এই ২১জন সহ মৃতের সংখ্যা দাঁড়াল মোট ৫২২ জনে।

গত ২৪ ঘণ্টায় ২৪৫ সুস্থ হয়ে ওঠায় পর্যন্ত সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮২ জনকে আইসোলেশনে আনা হয়েছে। বর্তমানে আইসোলেশনে রয়েছেন হাজার ৭৭০ জন।

এই বিভাগের আরো খবর

শিগগিরই রিজেন্টের শাহেদকে গ্রেফতার: র‌্যাব

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসের নমুনা...

বিস্তারিত
ওয়ারীতে লকডাউন মানছে না অনেকে

নিজস্ব প্রতিবদেক: ঢাকা দক্ষিণ সিটির...

বিস্তারিত
রাজধানীতে বন্দুকযুদ্ধে নিহত ২

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর কুড়িল...

বিস্তারিত
বারিধারায় ট্রাক চাপায় যুবক নিহত 

অনলাইন ডেস্ক: রাজধানীর গুলশান...

বিস্তারিত
বিতর্কিত নিয়োগ বাতিলের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: বিতর্কিত ১৮৩ জনের...

বিস্তারিত
সরকারের অজ্ঞতায় করোনা সারাদেশে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *