৯৯ আরোহী নিয়ে করাচিতে বিমান বিধ্বস্ত; ৩৭ মরদেহ উদ্ধার

প্রকাশিত: ০৭:৪১, ২২ মে ২০২০

আপডেট: ০৯:৫৬, ২২ মে ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের করাচিতে ৯৯ জন আরোহী নিয়ে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত অন্তত ৩৭টি মরদেহ উদ্ধার করা হয়েছে। ২৫ থেকে ৩০ জন স্থানীয় বাসিন্দাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভ্যন্তরীণ ওই ফ্লাইটে ৯০ জনের বেশি যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন। শুক্রবার করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি আবাসিক এলাকায় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, এ- থ্রিটুজিরো এয়ারবাসের ফ্লাইটটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। করাচির জিন্নাহ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণের সময় কাছের একটি আবাসিক এলাকায় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পরপরই উদ্ধার কার্যক্রম শুরু করে সেনাবাহিনী।

পাক বিমান সংস্থার মুখপাত্র আবদুল্লাহ হাফিজ বিমানটি দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, লাহোর থেকে করাচির উদ্দেশে ছেড়ে আসা বিমানটিতে ৯০ যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে ২৪ নিউজের প্রোগ্রামিং পরিচালক আনসার নাগবি ছিলেন।

এদিকে পাকিস্তানের সংবাদমাধ্যম প্লেনটিতে মোট ৯৮ আরোহী ছিলেন জানালেও ডেইলি মেইল, বব্লুমবার্গসহ কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ফ্লাইটটিতে ১০৭ আরোহী ছিলেন।

বিমানবন্দরে অবতরণের কিছুক্ষণ আগেই বিধ্বস্ত হয় প্লেনটি। এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে পাইলটের কথোপকথন থেকে জানা গেছে, যান্ত্রিক গোলযোগের কারণেই বিধ্বস্ত হয়েছে সেটি। লাইভএটিসি ডটনেটে তাদের এ কথোপকথনের রেকর্ড প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা অ্যাসোসিয়েডেট প্রেস।

এই বিভাগের আরো খবর

ভেনিজুয়েলায় পৌঁছেছে ইরানের তেল ট্যাংকার

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের...

বিস্তারিত
ইতালিতে একদিনে মৃত্যু সর্বনিম্ন

অনলাইন ডেস্ক: চীনে প্রাণঘাতি...

বিস্তারিত
ভারতে ঢুকে পড়েছে পঙ্গপালের ঝাঁক

অনলাইন ডেস্ক: প্রায় তিন কিলোমিটার...

বিস্তারিত
দুইমাসে বিশ্বে সবচেয়ে কম মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *