ক্ষতিগ্রস্ত এলাকা একসঙ্গে ঘুরে দেখছেন মোদি-মমতা

প্রকাশিত: ০৩:১৭, ২২ মে ২০২০

আপডেট: ০৪:০৫, ২২ মে ২০২০

অনলাইন ডেস্ক: শক্তিশালী ঘূর্ণিঝড় আম্ফান সবচেয়ে বেশি আঘাত হেনেছে ভারতের পশ্চিমবঙ্গে । কলকাতাসহ রাজ্যের উপকূলীয় এলাকা বিধ্বস্ত হয়েছে। এসব ক্ষতিগ্রস্থ এলাকা আজ (২২ মে) একসঙ্গে ঘুরে দেখছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর ইন্ডিয়া টাইমস। 

আগেই পশ্চিমবঙ্গের পরিস্থিতির জন্য উদ্বেগ প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী মোদি। মমতা জানিয়েছেন, 'আমফানের জন্য রাজ্যে কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখে তা কেন্দ্রের কাছে পেশ করা হবে। তারপর দেখা যাক কত কী দেয় কেন্দ্র'।

এ সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পশ্চিমবঙ্গে আম্ফানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করতে আহ্বান জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তার ঘণ্টাখানেক পরই মোদি সেখানের আসার প্রস্তাব গ্রহণ করেন।

সেই অনুসারেই শুক্রবার (২২ মে) রাজ্যে এসেছেন নরেন্দ্র মোদী। মমতার সঙ্গেই ঘুরে দেখবেন সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলি। আমফানে রাজ্যে ইতিমধ্যেই ৭২জনের মৃত্যু হয়েছে।

এদিকে, ত্রাণ ও উদ্ধারকার্যের জন্য প্রাথমিকভাবে ১ হাজার কোটি টাকার ফান্ড গঠন করেছেন মুখ্যমন্ত্রী। আম্ফানে মৃতদের পরিবারকে দুই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানান তিনি।
 

এই বিভাগের আরো খবর

ভেনিজুয়েলায় পৌঁছেছে ইরানের তেল ট্যাংকার

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের...

বিস্তারিত
ইতালিতে একদিনে মৃত্যু সর্বনিম্ন

অনলাইন ডেস্ক: চীনে প্রাণঘাতি...

বিস্তারিত
ভারতে ঢুকে পড়েছে পঙ্গপালের ঝাঁক

অনলাইন ডেস্ক: প্রায় তিন কিলোমিটার...

বিস্তারিত
দুইমাসে বিশ্বে সবচেয়ে কম মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *