২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ২৪, শনাক্ত ১৬৯৪

প্রকাশিত: ০২:৪৮, ২২ মে ২০২০

আপডেট: ০১:২৬, ২২ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় (২২ মে, শুক্রবার সকাল ৮টা) সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে। একদিনে মারা গেছে ২৪ জন। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৩২ জনে। একই সময় আক্রান্ত হয়েছে ১৬৯৪ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০ হাজার ২০৫ জনে।  এছাড়া আরো ৫৮৮ জনসহ এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬১৯০ জন।

আজ শুক্রবার (২২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে আরও হাজার ৯৯৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় হাজার ৭২৭টি নমুনা। দেশের ৪৭টি ল্যাবে এই পরীক্ষা করা হয়েছে। নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো লাখ ২৩ হাজার ৮৪১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৬৯৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০ হাজার ২০৫ জন।

ডা. নাসিমা সুলতানা জানিয়েছেন, আক্রান্তদের মধ্যে একদিনে রেকর্ড ২৪ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৩২ জনে। বিশ্লেষণে দেখা গেছে,  শনাক্তের বিবেচনায় সুস্থ হওয়ার হার ২০ দশমিক ৪৯ শতাংশ। আর মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

মৃতদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ২৪ জনের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয় জন, ৭১ থেকে ৮০ বছরের মাধ্যে দুই জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

এদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রাম বিভাগের জন, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের একজন করে। এই ২৪ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাড়িতে আট জন এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৮৮ জন। ফলে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ছয় হাজার ১৯০ জনে। নতুন ২২৫ জনসহ মোট আইসোলেশনে আছেন চার হাজার ৬০ জন।, ছাড় দেওয়া হয়েছে ৬২ জনকে। পর্যন্ত ছাড় পেয়েছেন দুই হাজার ২৮ জন।

এই বিভাগের আরো খবর

২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ২৪, শনাক্ত ১৬৯৪

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
করোনার নতুন হটস্পট হয়ে উঠছে চট্টগ্রাম

নাঈমুল ইসলাম: ঢাকা ও নারায়ণগঞ্জরে পর...

বিস্তারিত
ঢাকায় বসুন্ধরায় অস্থায়ী হাসপাতালের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: উদ্বোধন হলো দেশের...

বিস্তারিত
করোনা চিকিৎসায় প্লাজমা থেরাপির প্রক্রিয়া শুরু

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত...

বিস্তারিত
লকডাউনে মেডিটেশনের উপকারিতা

স্বাস্থ্য ডেস্ক: পৃথিবীজুড়ে যে...

বিস্তারিত
হিলিতে বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা

হিলি সংবাদদাতা: করোনা ভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *