ঈদে বাড়ি যাওয়ার প্রবণতা বন্ধ করুন: আইজিপি

প্রকাশিত: ০৫:৪৯, ১৯ মে ২০২০

আপডেট: ০৫:৪৯, ১৯ মে ২০২০

অনলাইন ডেস্ক: ঈদে বাড়ি যাওয়ার প্রবণতা বন্ধ করে যে যেখানে আছেন সেখানেই অবস্থান করতে অনুরোধ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) . বেনজীর আহমেদ। সরকারি নির্দেশ অমান্য করে যারা রাজধানীসহ দেশের বিভিন্ন শহর থেকে গ্রামের বাড়ি যাওয়ার চেষ্টা আটকে গেছন তাদের আগের অবস্থানে ফিরে আসতে অনুরোধ জানান তিনি। তাদের ফেরার জন্য প্রয়োজন হলে পুলিশ ব্যবস্থা নেবে বলেও জানান আইজিপি। এছাড়া বিভিন্ন দোকান ঘুরে শপিং করার প্রবণতা বন্ধের আহ্বান জানিয়েছেন তিনি।

আজ (মঙ্গলবার) দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে তিনি কথা বলেন। আসন্ন পবিত্র ঈদুল ফিতর করোনাভাইরাস মহামারির প্রেক্ষাপটে আইন-শৃঙ্খলা বিষয়ে মতবিনিময়ের আয়োজন করা হয়।

পুলিশ প্রধান বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিলে আপনি শুধু একটি সংখ্যা, কিন্তু পরিবারের কাছে আপনি গোটা পৃথিবী। সুতরাং যে যেখানে আছেন, দয়া করে সেখানে অবস্থান করুন। যারা বিভিন্ন উপায়ে বাড়ি যাওয়ার চেষ্টা করছেন, তারা ফিরে আসুন। প্রয়োজনে পুলিশ আপনাদেরকে সহায়তা করবে।

তিনি আরো বলেন, করোনার এই সময়ে দ্বায়িত্ব পালনের জন্য, বিশ্বের বিভিন্ন দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকে অভিজ্ঞতা মতামত নিয়ে এসওপি তৈরি করা হয়েছে। বর্তমানে সারাদেশে এই এসওপি অনুসরণ করে পুলিশ বাহিনী দায়িত্ব পালন করছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে বলে জানান আইজিপি।

আইজিপি বলেন, শপিংমলগুলো খোলা হয়েছে। আমরা মার্কেট সমিতির সঙ্গে কথা বলেছি, এসব বিষয়ে সরকার নির্দেশ জারি করেছেন। শপিংয়ের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি বা সুরক্ষা বিধিগুলো অবশ্যই আমাদের মেনে চলতে হবে।

এক্ষেত্রে মার্কেট সমিতি, সেলসপার্সন, ক্রেতা সবাই বিষয়গুলো মানবেন। দোকান দেখে ১০ দোকান দেখে এক দোকানে শপিংয়ের যে আমাদের কালচার আছে, সেটাকে এবার পরিহার করাই ভালো। শপিংয়ের বেলায় আপনারা সতর্ক থাকবেন, যেন এটাই আপনার জীবনের শেষ শপিং না হয়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনানুসারে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও অনুরোধ জানান আইজিপি।

এই বিভাগের আরো খবর

ভার্চুয়ালে সপ্তাহে ২ দিন চলবে আপিল বিভাগ

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের...

বিস্তারিত
নিজের বাবার সাথেও প্রতারণা করেছেন সাহেদ

ফররুখ বাবু: সাধারণ মানুষ তো দূরের কথা...

বিস্তারিত
কলাবাগানে নারীর মরদেহ উদ্ধার, একজন আটক

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর কলাবাগান...

বিস্তারিত
৬৬০ ওসিকে আইজিপির কঠোর বার্তা

অনলাইন ডেস্ক: দেশের সকল থানার...

বিস্তারিত
ঠিকাদার মিঠুর চিঠি গ্রহণ করেনি দুদক

নিজস্ব সংবাদদাতা: স্বাস্থ্যখাতের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *