৭ মে পর্যন্ত বিমান চলাচল বন্ধ

প্রকাশিত: ০৩:২৬, ২৭ এপ্রিল ২০২০

আপডেট: ০৩:২৬, ২৭ এপ্রিল ২০২০

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস পরিস্থিতির কারণে দেশের অভ্যন্তরে আন্তর্জাতিক রুটে বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ আরো সাতদিন বাড়ানো হয়েছে।

আজ (সোমবার) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে। এনিয়ে চতুর্থ দফায় নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো বেবিচক। ফলে আগামী মে পর্যন্ত বন্ধ থাকবে বিমান চলাচল। তবে কার্গো, ত্রাণ-সাহায্য, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ স্পেশাল ফ্লাইট পরিচালনার কার্যক্রম এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

নির্দেশনায় বলা হয়েছে, আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচলে নিষেধাজ্ঞা মে  পর্যন্ত বাড়ানো হলো। নিষেধাজ্ঞা আগের মতোই মোট ১৬টি দেশের সঙ্গে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে। একইসঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা আগামী মে ২০২০ পর্যন্ত বাড়ানো হলো। তবে কার্গো, ত্রাণ-সাহায্য, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ স্পেশাল ফ্লাইট পরিচালনার কার্যক্রম এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

এর আগে করোনাভাইরাসের কারণে ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব বিমান সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দেয় বেবিচক। এরপর আরেকটি আদেশে এই সময়সীমা আরও সাতদিন বাড়িয়ে এপ্রিল পর্যন্ত নির্ধারণ করা হয়। এই নিষেধাজ্ঞা ১৪ তারিখ পর্যন্ত বহাল রাখা হয়। পরের ধাপে নিষেধাজ্ঞা বাড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত করা হয়েছিল।

এই বিভাগের আরো খবর

১ জুলাই থেকে খুলছে দার্জিলিং

ভ্রমণ ডেস্ক:  তিন মাস বন্ধ থাকার পর...

বিস্তারিত
একটি দ্বীপে একটি বাড়ি

অনলাইন ডেস্ক: চারিদিকে সমুদ্র, ছোট...

বিস্তারিত
কম টাকায় ভ্রমণ করুন খৈয়াছড়া ঝর্ণায়

অনলাইন ডেস্ক: ঢাকার কমলাপুর বা...

বিস্তারিত
যে কারণে পর্যটক টানছে লাউড়ের গড়

অনলাইন ডেস্ক: প্রাচীন লাউর রাজ্যের...

বিস্তারিত
বাংলাদেশীদের বিদেশযাত্রা নেমেছে অর্ধেকে

রীতা নাহা: করোনা ভাইরাসের আতঙ্কে চীনে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *