সারাদেশে কমেছে লোক চলাচল

প্রকাশিত: ০৬:১৯, ০৩ এপ্রিল ২০২০

আপডেট: ০৮:৪৫, ০৩ এপ্রিল ২০২০

ডেস্ক প্রতিবেদন: সেনাবাহিনী ও প্রশাসনের কড়াকড়ির কারণে লোক চলাচল কমেছে। দেশের প্রতিটি জেলা ও উপজেলায় টহল জোরদার করেছে সেনাবাহিনী। মানুষের চলাচল সীমিত করাসহ সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশনা দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যারাও। জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাইরে ঘোরাফেরা করলে জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত। এদিকে অসহায় মানুষের মধ্যে খাদ্য বিতরণ করেছে সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা।

গত দুইদিন ধরে রাস্তায় ও বাজারগুলোতে মানুষের আনাগোনা বেড়ে গেলে আরো কঠোর অবস্থান নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যারা। টহল জোরদার করে সেনাবাহিনীও। ফলে লোক চলাচল কমে গেছে।

টাঙ্গাইলে মানুষের চলাফেরা বেড়ে যাওয়ায় সচেতনতা তৈরিতে পুলিশের পাশাপাশি কাজ করছে সেনাবাহিনী। সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে নির্দেশনা দেয়া হয়েছে।

অযথা ঘোরাফেরা বন্ধ ও মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে নাটোরে সেনা টহল জোরদার করা হয়েছে। স্থানীয় প্রশাসনের সহয়তায় সচেতনামূলক কার্যক্রম চালাচ্ছে আইন শৃঙ্খলা রাক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সামাজিক দুরত্ব বজায় রাখা ও ঘরে থাকা নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে স্থানীয় প্রশাসন। নির্দেশনা না মানায় গোপালগঞ্জে ২৬ জনকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রম্যামাণ আদালত। এছাড়া মোংলায় অযথা ঘোরাফেরার করায় এখন পর্যন্ত শতাধিক মানুষকে জরিমানা করা হয়েছে।

এদিকে করোনা পরিস্থিতিতে কাজ হারানো নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যক্তি ও সেচ্ছাসেবী সংগঠনগুলো। জয়পুরহাটের কর্মহীন দরিদ্র মানুষকে খাবার বিতরণ করেছে জেলা প্রেসক্লাব। আর ৫ হাজার অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে নারায়ণগঞ্জ ক্লাব।

মুন্সীগঞ্জে প্রতিদিন এক হাজার লোকের মাঝে খাদ্য সহায়তা দিচ্ছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মাহাতাব উদ্দিন কল্লোল। গোপালগঞ্জে ১৩ হাজার মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন স্থানীয় সংস্যদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

ঘরবন্দি শ্রমজীবি ১০ হাজার মানুষকে ভোলার লালমোহন সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে ত্রাণ বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওন। দ্বীপবন্ধু মানবিক সহায়তা কেন্দ্র থেকে লালমোহন ও তজুমদ্দিন উপজেলায় অসহায়দের বাড়িতে পৌঁছে দিচ্ছেন ত্রান সামগ্রী। এছাড়া পার্বত্য চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় অসহায় মানুষের সহযোগিতায় এগিয়ে এসেছে স্থানীয় প্রশাসন, বিভিন্ন ব্যক্তি ও স্বেচ্ছাসেবি সংগঠন।

এই বিভাগের আরো খবর

প্রভাবশালীদের দখলে নওগাঁর আন্দইল বিল

নওগাঁ সংবাদদাতা: নওগাঁর মান্দা...

বিস্তারিত
করোনায় স্থবির মৌলভীবাজারের পর্যটন শিল্প

মৌলভীবাজার সংবাদদাতা:করোনা মহামারীর...

বিস্তারিত
হিলিতে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন

হিলি সংবাদদাতা: হিলিতে বোরো ধান...

বিস্তারিত
সড়ক দুর্ঘটনায় তিন জেলায় ৪ জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা: বগুড়া, রংপুর ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *