ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
শিরোনামঃ
উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন কাবুলে মিলিটারি একাডেমিতে আত্মঘাতী হামলায় ১৫ ক্যাডেট নিহত ডি-এইট সম্মেলনে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে রোহিঙ্গা ইস্যু আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল সু চি’র নীরবতায় রোহিঙ্গাদের ওপর সেনা নিপীড়ন চলছে: ইউনূস ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত রোহিঙ্গা সংকট সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ: আমীর খসরু মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক একটি গোষ্ঠী রোহিঙ্গাদের সন্ত্রাসী কাজে ব্যবহার করতে চায়: কামরুল প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান ইনজুরির কারণে শেষ ওয়ানডেতেও খেলতে পারছেন না তামিম দিনাজপুর ও নেত্রকোনার চাষিরা দিশাহারা স্পেনের অংশ কাতালোনিয়া আছে, থাকবে: রাজা ষষ্ঠ ফিলিপ আলফাডাঙ্গায় মধুমতির ভাঙন এলাকায় ড্রেজিং প্রকল্প উদ্বোধন আফগানিস্তানে দু’টি মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৭২

চ্যাম্পিয়ন্স ট্রফি: বেশকিছু প্রাপ্তি রয়েছে বাংলাদেশের

প্রকাশিত: ০৯:২৩ , ১৯ জুন ২০১৭ আপডেট: ০৯:২৩ , ১৯ জুন ২০১৭

ক্রীড়া ডেস্ক: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসরশেষে এখন চলছে দল ও ব্যক্তিগত পর্যায়ে অর্জনের হিসাবনিকাশ। এ আসরে বেশকিছু প্রাপ্তি রয়েছে বাংলাদেশের। এবারই আইসিসি'র কোনো আসরে প্রথম সেমি-ফাইন্যাল খেললো বাংলাদেশ। সেইসাথে ২৯৩ রান করে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তামিম ইকবাল।

এদিকে, ৩৩৮ রান করে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন ভারতের শিখর ধাওয়ান। আর সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী পাকিস্তানের হাসান আলী, যিনি শিকার করেছেন ১৩ উইকেট। 

১ জুন ইংল্যান্ড-বাংলাদেশ ম্যাচ দিয়ে পর্দা ওঠে অষ্টম আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরের। দুটি গ্রুপে ভাগ হয়ে র‌্যাংকিংয়ের শীর্ষ আটটি দল অংশ নেয় মর্যাদাপুর্ণ এ টুর্নামেন্টে। ইংলিশ কন্ডিশন হলেও, এবার টুর্নামেন্টে সুবিধা পেয়েছেন ব্যাটসম্যানরাই। বেশির ভাগ ম্যাচেই হয়েছে তিনশ ছাড়ানো স্কোর। 
 
ব্যাট হাতে ধারাবাহিক ছিলেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। পাঁচ ম্যাচে এই বাঁহাতির ব্যাট থেকে এসেছে টুর্নামেন্ট সর্বোচ্চ ৩৩৮ রান। এর আগের আসরেও সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ছিলেন তিনি। এ ছাড়া চার ম্যাচে ২৯৩ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিন নম্বরে আছেন বাংলাদেশের তামিম ইকবাল। বল হাতে পাঁচ ম্যাচে সর্বোচ্চ ১৩ উইকেট পেয়েছেন পকিস্তানের পেসার হাসান আলী। 

বল হাতে বাংলাদেশের বোলাররা ব্যর্থ হলেও এ আসরে সাফল্য পেয়েছেন ব্যাটসম্যানরা। প্রথমবারের মতো সেমি-ফাইন্যালে খেলার পথে সেঞ্চুরি পেয়েছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান। বল হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট পান পার্টটাইম স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত। 

এবারের আসরে পিচ ম্যাপ থেকে শুরু করে ব্যাটসম্যানদের শট বিশ্লেষণ-- সবকিছুতেই প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করেছে আইসিসি।
 

এই সম্পর্কিত আরো খবর

এশিয়া কাপ হকি

৪ গোলে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত

ক্রীড়া প্রতিবেদক: এশিয়া কাপ হকিতে পাকিস্তানকে হারিয়ে ফাইনালের টিকেট কেটেছে ভারত। রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে পাকিস্তানের...

জুয়াড়িদের প্রস্তাবে সাড়া দেননি পাকিস্তান অধিনায়ক, সরফরাজের প্রশংসায় পিসিবি

ক্রীড়া ডেস্ক: পাকিস্তান ক্রিকেটর সাথে ম্যাচ ফিক্সিং আর কেলেঙ্কারির খবর সংবাদ মাধ্যমে নতুন কিছু নয়। কিন্তু এবার জুয়াড়িদের প্রস্তাবে সাড়া...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is