লন্ডনে গাড়ি হামলায় নিহত ব্যক্তি বাংলাদেশী আপডেট: ০৭:৫৬, ১৯ জুন ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের লন্ডনে পথচারীদের ওপর গাড়ি হামলায় নিহত ব্যক্তি প্রবাসী বাংলাদেশী। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে টেলিগ্রাফ। স্থানীয় সময় গতকাল রোববার রাতে সেভেন সিস্টারস রোডে একটি মসজিদের সামনে পথচারীদের ওপর ভ্যান তুলে দিলে একজন নিহত ও ১০ জন আহত হয়। হতাহতদের সবাই মসজিদে তারাবী নামাজ শেষে বাড়ি ফিরছিলেন।

চলতি মাসের শুরুতে লন্ডন ব্রিজের কাছে গাড়ি হামলার পর আবারো একই ধরণের হামলার শিকার হলো লন্ডনবাসী। রোববার মধ্যরাতে উত্তর লন্ডনের ফিন্সবারি পার্ক মসজিদে নামাজ শেষে মুসল্লিরা বের হলে হঠাৎই দ্রুতগতির একটি ভ্যান এসে ধাক্কা দেয় তাদের। ভয় আর আতঙ্কে চিৎকার করতে থাকেন তারা। এ সময় ১ জন নিহত ও ১০ জন আহত হয়। প্রবীণ ওই ব্যাক্তি তাবাবি নামাজ শেষে বাড়ি ফিরছিলেন। তবে, তার নাম ও পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হামলার পর চালক গাড়ি থেকে বের হয়ে প্রকাশ্যে মুসলিমদের হত্যার কথা বলতে থাকেন। পরে তাকে গ্রেপ্তার করে পুলিশ। মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের দাবি, মুসলিমদের ওপর ইচ্ছাকৃতভাবে গাড়িটি তুলে দেয়া হয়েছে। যুক্তরাজ্যের মসজিদ ঘিরে বাড়তি নিরাপত্তার দাবি জানিয়েছে সংস্থাটি।

এদিকে, হামলার ঘটনাকে সম্ভাব্য সন্ত্রাসী হামলা বলে আখ্যা দিয়ে হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। পরিস্থিতি পর্যালোচনা করতে জরুরি কোবরা বৈঠকও ডেকেছেন তিনি। এছাড়া, হামলার নিন্দা জানিয়েছেন ব্রিটেনের লেবার পার্টির নেতা জেরেমি করবিন।

 

Publisher : .